তারিখ : ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করার দাবিতে মানববন্ধন

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড করার দাবিতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ১২ মে]
ধর্ষণের একমাত্র শাস্তি হোক মৃত্যুদ- এমন দাবি জানিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে সচেতনতামূলক অনলাইন গ্রুপ ‘কথোপকোথন’। শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচির আয়োজন করে তারা।

মানববন্ধনে বক্তারা বলেন, দেশে প্রতিনিয়ত ধর্ষণের ঘটনা বেড়েই চলছে। এর একমাত্র কারণ হলো ধর্ষকদের যথাযথ শাস্তি না হওয়া। ধর্ষণ এখন সামাজিক ব্যাধি। শিশুরাও এ ব্যাধি থেকে মুক্তি পাচ্ছে না। সরকার যদি ধর্ষণের একমাত্র শাস্তি মৃত্যুদ- নিশ্চিত করে তাহলে এ ধরনের অপরাধ বন্ধ হয়ে যাবে।

এসময় বক্তরা আরও বলেন, ধর্ষণে কারণ হিসেবে মেয়েদের ব্যক্তি স্বাধীনতাকে দোষ দেওয়া হয়। ঘরের বাহিরে গেলে সবসময় মেয়েদের আতংঙ্ক নিয়ে ঘুরে বেড়াতে হয়। তাদের ভাগ্যে কি হবে তারা নিজেরাও বলতে পারে না।বাংলা বিভাগের সাবেক শিক্ষার্থী রকিবুজ্জামানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তৃতা করেন বিভাগের শেষ বর্ষের শিক্ষার্থী শামীম শাহরিয়ার, দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মিতান, অনন্ত, শারমিন প্রমুখ।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই