তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বিলের বকেয়া ভাড়ার দাবিতে কৃষকদের মানববন্ধন

ভালুকায় বিলের বকেয়া ভাড়ার দাবিতে কৃষকদের মানববন্ধন
[ভালুকা ডট কম : ১৪ মে]
ময়মনসিংহের ভালুকায় খামারীর কাছে বিলের বকেয়া ভাড়ার দাবিতে শতাধিক কৃষক মানববন্ধন করেছেন।সোমবার দুপুরে ভালুকা-গফরগাঁও সড়কে উপজেলা পরিষদের সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

এসময় বক্তারা বলেন, উপজেলার গোয়ারী গ্রামের আসাদুজ্জামান তালুকদারের ছেলে আক্তারুজ্জামান তালুকদার প্রিন্স তালুকদার মৎস্য খামারের নামে স্থানীয় বারআলা বিলের শতাধিক কৃষকের কাছ থেকে পাঁচ বছরের জন্য কাঠা প্রতি দুই হাজার ২০০ টাকা হিসেবে প্রায় দের’শ একর জমি ভাড়া নেন। পরবর্তিতে আবারো কাঠাপ্রতি চার হাজার টাকা হিসেবে আরো পাঁচ বছর সময় বৃদ্ধি করা হয়।

কৃষকদের দাবি, প্রথম কয়েক বছর ঠিকঠাক ভাড়া দেয়া হলেও পরবর্তি চার বছরে প্রায় সাড়ে ৬৪ লাখ টাকা ভাড়া বকেয়া পড়ে এবং খামার মালিক তা দিতে তালবাহানা শুরু করেন এমনকি ভাড়ার টাকা চাইলে থানায় চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ দিয়ে আমাদের হয়রানী করে আসছে।এরই প্রতিবাদে এই মানবন্ধন ও উপজেলা নির্বাহী কর্মকর্তার মাদ্যমে জেলা প্রশাসক বরাবর স্বারকলিপি প্রদান করা হয়।

এ সময় বক্তব্য রাখেন, আব্দুল মালেক, মুক্তিযোদ্ধা আব্দুল কাদের, নুর মোহাম্মদ, আবুল কালম আজাদ, মজিবুর রহমান, ফয়েজ উদ্দিন, ওয়াসিম ও হাবিবুল্ল্যাহ প্রমূখ। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই