তারিখ : ২৪ মে ২০১৮, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবিতে ছাত্র ধর্মঘটে ক্লাস পরীক্ষা বন্ধ

রাবিতে ছাত্র ধর্মঘটে ক্লাস পরীক্ষা বন্ধ
[ভালুকা ডট কম : ১৫ মে]
সরকারী চাকুরিতে কোটা নিয়ে প্রধানমন্ত্রীর ঘোষণাকে প্রজ্ঞাপন আকারে প্রকাশের দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দ্বিতীয় দিনের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্র ধর্মঘট হয়েছে। মঙ্গলবার সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগে ক্লাস-পরীক্ষা বর্জন করে শিক্ষার্থীরা। প্রশাসন নিরাপত্তার কথা চিন্তা করে সকল রুটের বাস চলাচল বন্ধ রাখে ।

খোঁজ নিয়ে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ বিভাগের ক্লাস অনুষ্ঠিত হয়নি। বিভিন্ন বিভাগের পরীক্ষা থাকলেও তা হয়নি। এছাড়া বিশ্ববিদ্যালয়ের পরিবহণগুলো যথাস্থানে রয়েছে। এদিকে দুপুর দেড়টার দিকে ধর্মঘটে বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ কলা ভবনের সামনে কয়েকজন কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের অবস্থান করতে দেখা যায়।

এবিষয়ে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার রক্ষা পরিষদের রাবি শাখার (ভারপ্রাপ্ত) আহ্বায়ক মোরশেদুল আলম বলেন,কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে শান্তিপূর্ণ ধর্মঘট চলছে। বিশ্ববিদ্যালয়ে বাস চলাচল ও ক্লাস-পরীক্ষা বন্ধ রয়েছে।

এদিকে বাস বন্ধের বিষয়ে জানতে বিশ্ববিদ্যালয় পরিবহন দপ্তরের প্রশাসক ড. এফ এম আলী হায়দার বলেন,গতকাল থেকে ছাত্র ধর্মঘটের কারণে নিরাপত্তার স্বার্থে আমরা বাস বন্ধ রেখেছি। কোন বাস চলাচল করেনি।

প্রসঙ্গত, কোটা সংস্কারে প্রধানমন্ত্রী সংসদে কোটা পদ্ধতি বাতিলে ৭ মে’র মধ্যে পজ্ঞাপন জারি করা হবে ঘোষণা দেন। কিন্তু সেই প্রজ্ঞাপন জারি না হওয়ায় তারা আবার আন্দোলনের নামে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৯৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই