তারিখ : ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বেনাপোল সীমান্তে স্বর্ণেরবার উদ্ধার/ভারতীয় রুপিসহ আটক- ১

বেনাপোলের পুটখালি সীমান্তে ২৩ পিস স্বর্ণেরবার উদ্ধার
[ভালুকা ডট কম : ১৬ মে]
বেনাপোল পোর্ট থানার পুটখালী সীমান্ত থেকে ২ কেজি ৬৮০ গ্রাম ওজনের ২৩ পিস স্বর্ণের বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি সদস্যরা। বুধবার বিকাল ৩ টার সময় পুটখালী গ্রামের ভান্ডারীর মোড় থেকে সোনার বারগুলো উদ্ধার করা হয়। তবে এ সময় কোন পাচারকারীকে আটক করতে পারিনি বিজিবি।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র খুলনা-২১ ব্যাটালিয়নের পুটখালী ক্যাম্পের কমান্ডার সুবেদার ওমর ফারুক জানান, গোপন সংবাদের মাধ্যমে জানা যায় সোনা পাচারকারীরা বেনাপোল বাজার থেকে মোটর সাইকেলে যোগে বিপুল পরিমাণ স্বর্ণের বার নিয়ে পুটখালী সীমন্তের ১৬৬ মেইন পিলারের পাশ দিয়ে ভারতে পাচার করবে। এ ধরনের সংবাদের ভিত্তিতে পুটখালী ক্যাম্পের টহল দলের বিজিবি সদস্যরা সীমান্তের ভান্ডারীর মোড় এলাকায় অভিযান চালালে পাচারকারীরা বিজিবি’র উপস্থিতি টের পেয়ে কালো রংয়ের একটি পালসার মোটর সাইকেল ফেলে পালিয়ে যায়। পরে মোটরসাইকেলটি ক্যাম্পে নিয়ে তল্লাশি করলে মোটর সাইকেলের বিভিন্ন স্থানে কৌশলে লুকিয়ে রাখা ২৩ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বাজার মূল্য প্রায় ১ কোটি ১৭ লক্ষ টাকা বলে তিনি জানান। উদ্ধারকৃত সোনার বার ও মটর সাইকেল বেনাপোল পোর্ট থানায় জমা দেওয়া হয়েছে।#

বেনাপোল সীমান্তে ৬ লক্ষ ভারতীয় রুপিসহ আটক- ১
বেনাপোল সীমান্ত  থেকে ৬ লক্ষ ভারতীয় রুপিসহ আব্দুস ছামাদ নামে এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। বুধবার সকালে বেনাপোল-গাতিপাড়া সড়কের পাশ থেকে তাকে আটক করে ৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা। আটক আব্দুস ছামাদ বেনাপোল ইউনিয়নের গয়ড়া গ্রামের হাবিবুর রহমানের ছেলে।

বর্ডার গার্ড ব্যাটালিয়নের (বিজিবি)’র যশোর-৪৯ ব্যাটালিয়নের বেনাপোল সদর বিজিবি ক্যাম্পের হাবিলদার আবু রায়হান জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে বেনাপোল-গাতিপাড়া সড়কে অভিযান চালিয়ে ৬ লক্ষ ভারতীয় রুপিসহ পাচারকারী আব্দুস ছামাদকে আটক করা হয়। রুপিগুলো তিনি সীমান্ত পথে ভারত থেকে নিয়ে আসছিল।তার বিরুদ্ধে মুদ্রা পাচার আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অপরাধ জগত বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই