তারিখ : ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে বাশঁহাটি হাই স্কুল খেলার মাঠে অবৈধ গরুর হাট

নান্দাইলে বাশঁহাটি হাই স্কুল খেলার মাঠে অবৈধ গরুর হাট
[ভালুকা ডট কম : ২১ মে]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার ৪নং চন্ডীপাশা ইউনিয়নের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান বাশঁহাটি উচ্চ বিদ্যালয় ও সরকারী প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন খেলার মাঠে সপ্তাহে প্রতি বৃহস্পতিবার সরকারী ডাকবিহীন অবৈধ গরুর হাট বসিয়ে স্থানীয় একটি প্রভাবশালী চক্র প্রতি বছর লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে।

বিদ্যালয় খেলার মাঠে গরু-ছাগলের হাট বসানোর ফলে মাঠের পরিবেশ নষ্ট হচ্ছে। গো-ছাগলের মল মাঠে মিশ্রিত হওয়ায় ছাত্রছাত্রীরা এই নোংরা পরিবেশে খেলাধুলা করতে বাধ্য হচ্ছে। উল্লেখ্য সরকারী হারে বিক্রীত গো-ছাগলের মালিকদের নিকট থেকে খাজনা আদায় না করে কম মূল্যে মাত্র প্রতি গরু ২০০ টাকা ও ছাগল ১০০ টাকা করে খাজনা আদায় করায় পার্শ্ববর্তী নান্দাইল রোড সরকারী গরুর বাজারে ক্রেতা-বিক্রেতা দিন দিন কমে যাচ্ছে। এতে করে নান্দাইল রোড বাজারে গো-ছাগলের হাট অচিরেই ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে।

নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সদস্য ও গাংগাইল ইউনিয়নের সমাজ সেবক মো. রফিকুল ইসলাম রফিক জানান,সরকারী ডাক বিহীন অবস্থায় বিদ্যালয় মাঠে এভাবে গরুর বাজার বসিয়ে কম রাজস্ব /খাজনা আদায় করার ফলে নান্দাইল রোড বাজারটি ধ্বংস হয়ে যাচ্ছে। তিনি অবিলম্বে বাশঁহাটি হাই স্কুল খেলার মাঠ থেকে অবৈধ গরুর বাজার উচ্ছেদ করার জন্য ময়মনসিংহ জেলা প্রশাসন ও নান্দাইল উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষন করেছেন।

নাম প্রকাশে অনিচ্ছুক বাশঁহাটি উচ্চ বিদ্যালয়ের কয়েকজন ছাত্রের অভিভাবক জানান,বিদ্যালয়টি একটি প্রভাবশালী স্থানীয় পরিবার কর্তৃক পরিচালিত হয়। তাই আমরা সাধারন অভিভাবক গরুর বাজার নিয়ে কথা বললেও কোন লাভ হবেনা।

বিদ্যালয়ের সভাপতি মোঃ মনোয়ার হোসেন ভূইয়া জানান,শুধু আমার স্কুলের মাঠেই নয় নান্দাইলের আরও ২/৩টি স্কুলের মাঠে গরুর বাজার রয়েছে।নান্দাইল উপজেলার ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার মাহমুদা আক্তার জানান, তিনি বিষয়টি জানতে পেরেছেন এবং জেলা প্রশাসক মহোদয়ের সাথে আলোচনা করে পরবর্তী কার্যক্রম গ্রহন করা হবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই