তারিখ : ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ-৪ থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এ্যাড. আব্দুল বাকী

নওগাঁ-৪ থেকে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এ্যাড. আব্দুল বাকী
[ভালুকা ডট কম : ২৮ মে]
বইছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাতাস। প্রধান দুই দলের মনোনয়ন প্রত্যাশীরা বর্তমানে নিজ নিজ এলাকায় তৃনমূলকে সুসংগঠিত করার লক্ষ্যে ব্যাপক প্রচার-প্রচারনায় ব্যস্ত সময় পার করছেন। নওগাঁর বৃহত্তম আসন নওগাঁ-৪। এ আসনটিই জেলার একমাত্র বৃহত্তর উপজেলা নিয়ে গঠিত। এ আসনে সরকার দলীয় আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী এ্যাডভোকেট মোঃ আব্দুল বাকী। 

তার জন্ম উপজেলার কশব ইউনিয়নের কশব গ্রামে ২৫ নভেম্বর ১৯৫৯ সালে। তিনি ওই গ্রামের মৃত: আলহাজ্ব ডাঃ শাহাবুদ্দীন আহমেদের ছেলে। তার দুই ছেলে সন্তান রয়েছে। প্রথম ছেলে আহম্মেদ ইমতিয়াজ বাঁধন মেরিন ইজ্ঞিনিয়ার। বর্তমানে সে অষ্ট্রেলিয়ায় কর্মরত। ছোট ছেলে আহম্মেদ ইশতিয়াক বিধান সিলেট শাহাজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। সহধর্মীনী ডাঃ শামীম আরা বেগম। তিনি উপ-সহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার। ছোট ভ্রাতা মোঃ বেদারুল ইসলাম মুকুল, মান্দা মোমিন সাহানা ডিগ্রী কলেজের অধ্যক্ষ, ভাতিজা এন,কে,এম রিয়াসাদ, সেনাবাহিনীর কমিশন অফিসার (লেফট্যানেন্ট)।

এ্যাড. আব্দুল বাকী ১৯৭৭ সালে মান্দা উপজেলার তুরুকবাড়িয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, ১৯৭৯ সালে নওগাঁ বিএমসি কলেজ থেকে এইচএসসি পাশ করার পর রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগ থেকে অর্নাস পড়াকালীন অবস্থায় ছাত্রলীগের রাজনীতিতে যোগ দেন। এরপর তিনি আইন বিভাগে মার্ষ্টাস (এলএলএম) শেষ করেন। এর সাথে তিনি নিজ উপজেলা নওগাঁর মান্দায় উপজেলা আইন বিষয়ক সম্পাদক হিসাবে দায়িত্ব পালন শুরু করেন। এরপর ২০০৭ সালে কাউন্সিলের মাধ্যমে নওগাঁ জেলা আওয়ামী আইনজীবি পরিষদে সাধারন সম্পাদক নির্বাচিত হন। দীর্ঘ ১০ বছর সাধারন সম্পাদকের দায়িত্ব পালনের পর ২০১৬ সালে নওগাঁ জেলা আওয়ামী আইনজীবি পরিষদের কাউন্সিলের মাধ্যমে সভাপতি নির্বাচিত হন। সেই সাথে তিনি নওগাঁ জেলা আওয়ামীলীগের প্রতিটি কর্মসূচীতে বলিষ্ট ভুমিকা পালন করে আসছেন। এছাড়া বিভিন্ন সামাজিক ও জনসেবামুলক কাজে সম্পৃক্ত রয়েছেন।

আব্দুল বাকীর পিতা মরহুম আলহাজ্ব ডাঃ শাহাবুদ্দীন আহমেদ মান্দা উপজেলার কশব ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন মৃত্যুর আগ পর্যন্ত এবং সেই সাথে তিনবার কশব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এ্যাড. আব্দুল বাকীর ছোট ভাই মান্দা উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক হিসেবে রয়েছেন। বর্তমানে এ্যাড. আব্দুল বাকী রাজনীতির পাশাপাশি বিভিন্ন জনসেবামূলক ও সামাজিক কর্মকান্ডে ওতপ্রোতভাবে জড়িত রয়েছেন। জীবনের শেষ সময় পর্যন্ত তিনি জনগনের সেবা করে কাটাতে চান। সার্বিক ভাবে জনগনের সেবা করার জন্য জনপ্রতিনিধি হওয়া আবশ্যক। তাই তিনি জনপ্রতিনিধি হওয়ার জন্য এলাকার সর্বস্তরের জনগনের সহযোগীতা ও দোয়া কামনা করেছেন। তিনি জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে সর্বস্তরের জনগনের মৌলিক চাহিদাগুলো সাবলিলভাবে পুরনের অঙ্গীকার ব্যক্ত করেছেন। তিনি মান্দা উপজেলার সকল জনসাধানের সেবা করতে চান।

এ্যাড. আব্দুল বাকী বাংলাদেশ আওয়ামীলীগের একজন বলিষ্ট কর্মী। তাঁর পরিবার আওয়ামীলীগ পরিবার। তাই তিনি নওগাঁর মান্দা-৪ আসন থেকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী। এজন্য মান্দা উপজেলার সকলের নিকট থেকে দোয়া ও সহযোগীতা কামনা করেছেন।

প্রায় এক বছর আগে আওয়ামীলীগের মনোনয়ন প্রতাশী হিসাবে আনুষ্ঠানিকভাবে ঘোষনা দেওয়ার পর তিনি মান্দার জনগনের পাশে বিগত ভয়াবহ বন্যায় বানভাসী মানুষের মাঝে ব্যাপক ত্রান বিতরন ও বিগত শীতে শীতার্ত মানুষের মাঝে শীতবস্ত্র বিতরনসহ বিভিন্ন সমাজ সেবামূলক কাজে যেভাবে মান্দার সর্বস্তরের জনগনের মাঝে সারা জাগিয়ে তাদের মন জয় করে চলেছেন তিনি যেন এভাবেই আজীবন মান্দার জনগনের সেবা করে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মানের মাধ্যমে জননেত্রীর হাতকে শক্তিশালী করার জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই