তারিখ : ১৬ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঈদ আসছে বাড়ছে ঢাকা-টাঙ্গাইল মহা সড়কে যানজট

ঈদ আসছে বাড়ছে ঢাকা-টাঙ্গাইল মহা সড়কে যানজট
[ভালুকা ডট কম : ০৪ জুন]
ঈদ যতই ঘনিয়ে আসছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে  পাল্লাদিয়ে যানজট ততই বাড়ছে। এতে দূর্ভোগের শিকার হচ্ছে যাত্রী ও পরিবহন সংশ্লিষ্টরা।যানজট নিরশনে বিভিন্ন কর্মসুচী গ্রহণ করা হলেও  মোকাবেলা করা যাচ্ছেনা এই দূর্ভোগ সৃষ্টিকারী যানজট কে। মহাসড়কে পরিবহনের আধিক্যতা, সরু রাস্তা, খানাখন্দের সৃষ্টি, অতি বৃষ্টিতে রাস্তার দু'পাশের মাটি সড়ে যাওয়া, এলোমেলো গাড়ী চালানো , ওভার টেকিং,মহা সড়কে ৩চাকার গাড়ী  চলা, ভাসমান দোকান, মহা সড়কের পাশে হাট-বাজার, আনফিট গাড়ি রাস্তায় থাকা, যত্রতত্র পার্কিং ও রাস্তা প্রসস্তকরণে (৪লেন) নির্মানকাজ চালু থাকায় যানজটের সৃষ্টির মূল কারন।

এ সব কারণে সৃষ্ট হওয়া যানজট নিরশন কল্পে ইতিমধ্যেই সড়ক বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের রাস্তায় থাকার নির্দেশ দিয়েছেন সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। পুলিশ আনসার,র‌্যব সহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজনের পাশাপাশি পরিবণ শ্রমিক ও মালিকগণও নিরলস ভাবে কাজ করছে। চন্দ্রা এলাকায় স্থাপিত কন্ট্রোল রোম থেকে সিসি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষনিক পর্যবেক্ষন করা হচ্ছে।সোমবার দুপুরে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে কালিয়াকৈর বাইপাশ বাসস্ট্যান্ডে যানজটে দাড়িয়ে থাকা মালভর্তি ট্রাকের চালক আব্দুর রাজ্জাক বলেন, সড়কের দুপাশের মাটি বৃষ্টিতে নরম হয়ে গেছে। রাস্তার পাশে চাকা নামালেই গাড়ি ফেসে যাবে এই ভয়ে আমরা সবাই গাড়িগুলো রাস্তার মাঝে রাখতে চাই,এসময় অন্যকোন গাড়ি আমাদের ওভারটেক করতে গেলেই যানজটের সৃষ্টি হয়।

ঈদে ঘরমুখো যাত্রীদের চলাচল স্বস্তিদায়ক করতে চন্দ্রা যানজট নিরসনে প্রশাসন বিষয়টিকে অতি গুরুত্ব দিয়ে সমাধানের পদক্ষেপ নিয়েছে। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী চন্দ্রা ত্রিমোড় এলাকা পরিদর্শন করেন। কালিয়াকৈর উপজেলা পরিষদের চেয়ারম্যান রেজাউল করীম রাসেল এর নেতৃত্বে উপজেলা প্রশাসন চন্দ্রা ত্রিমোড় এলাকা পরিদর্শন অব্যাহত রেখেছে, পুলিশ প্রশাসন, সড়ক ও জনপথ বিভাগসহ ওই সড়কের যানজট সমস্যা সমাধানের জন্য বিভিন্ন কর্মসুচি গ্রহণ করেছে। ইতি মধ্যে গাজীপুর জেলা পুলিশ সুপার হারুন অর রশীদ যানজট নিরসনের জন্য বিশেষ নির্দেশনা দিয়েছেন। সড়কের সকল অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। মহাসড়ককে যানজট মুক্ত রাখতে হাইওয়ে পুলিশ ও থানা পুলিশ একযোগে কাজ করছে।

কোনাবাড়ী হাইওয়ে থানার ওসি বাসুদেব সিনহা বলেন, মহাসড়কের চন্দ্রা ত্রিমোড়ের  যানজট নিরসনে বিভিন্ন পদক্ষেপ গ্রহন করা হয়েছে। আশা করি এবার কিছুটা যানজট মুক্ত রাখতে পারবো।কালিয়াকৈর থানার ওসি মোঃ রফিকুল ইসলাম বলেন, যানজট নিরসনে ব্যাপক প্রস্তুতি গ্রহন করা  হয়েছে। ইতি মধ্যেই আমরা বেশ কিছু পদক্ষেপ নিয়েছি। সড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সড়ক ক্লিয়ার রাখবো । ফলে যানজট কিছুটা হলেও কমবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই