তারিখ : ১৭ অক্টোবর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে মুক্তিযোদ্ধার কবর ভাংচুর ঘটনার (আপডেট)

নান্দাইলে মুক্তিযোদ্ধার কবর ভাংচুর ঘটনার ১২দিন পার হলেও আসামীরা অধরা  
[ভালুকা ডট কম : ১০ জুন]
ময়মনসিংহের নান্দাইলে মরহুম সেনা সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল কাদেরের কবরের টাইলস ভাংচুর ও পরিবারের সদস্যদের উপর হামলার ঘটনার ১২ দিন পার হলেও মামলার আসামীরা অধরা রয়েছে। এনিয়ে নান্দাইল উপজেলার মুক্তিযোদ্ধা পরিবার সদস্যদের মধ্যে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

রোববার (১০ই জুন) নান্দাইল উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমিটির সভাপতি মো. শাহ আলম ভূইয়া, সহ-সভাপতি ঝরুন পাল, সাধারন সম্পাদক কাদের ভূইয়া, সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম, চন্ডীপাশা ইউনিয়ন মুক্তিযোদ্ধা সন্তান কমিটির আহ্বায়ক ফারুক, সাধারন সম্পাদক কামরুল সহ ১৫ জনের একটি দল ঘটনাস্থল পরিদর্শন এবং মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সান্তনা প্রদান করেন। মুক্তিযোদ্ধার সন্তান কমিটির সদস্যরা জানান, মুক্তিযোদ্ধার ইতিহাস ও চেতনাকে মুছে ফেলতে মুক্তিযোদ্ধার কবর ভাংচুর করে মুক্তিযোদ্ধাকে যে অবমাননা করা হয়েছে তার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন জানিয়ে অবিলম্বে আসামীদের গ্রেফতার সহ তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন। পরে মুক্তিযোদ্ধা মরহুম সেনা সদস্য আব্দুল কাদেরের জন্য বিশেষ মোনজাত করা হয়।

উল্লেখ্য, মঙ্গলবার (৩০শে মে) রাতে মরহুম সেনা সদস্য মুক্তিযোদ্ধা আব্দুল কাদেরের কবরের টাইলস ভাংচুর সহ তাঁর পরিবারের সদস্যদের মারধর করে একই গ্রামের জালাল উদ্দিনের পুত্র জহিুরুল ইসলাম ও তাজুল ইসলাম গং। তারা স্থানীয়ভাবে মাদক ব্যবসার সাথে জড়িত বলে জানাগেছে। উক্ত হামলার ঘটনায় মৃত মুক্তিযোদ্ধার সন্তান মো. শফিকুল ইসলাম বাদী হয়ে জালাল উদ্দিন, জহিরুল ইসলাম, তাজুল ইসলাম নাম উল্লেখ সহ অজ্ঞাত ৪/৫জনের নামে নান্দাইল মডেল থানায় বৃহস্পতিবার একটি লিখিত অভিযোগ দায়ের করেছে।

এলাকার ইউপি সদস্য মো. বাবলু মিয়া ও এলাকাবাসী জানান, “হামলাকারী জালাল উদ্দিনের ছেলেরা এলাকায় সন্ত্রাসী কার্যকলাপ, মাদক ও মোটর সাইকেল চোরাকারবারীর সাথে জড়িত।” বিবাদীদের বাড়িতে তাদের না পাওয়ায় বক্তব্য নেওয়া যায়নি তবে মহিলারা বলেন, কবরের জায়গায় তাদের অংশ রয়েছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই