তারিখ : ২১ আগস্ট ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইল প্লাটফর্ম নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম

নান্দাইল রোড রেলওয়ে স্টেশন প্লাটফর্ম নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম
[ভালুকা ডট কম : ১১ জুন]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার নান্দাইল রোড রেলওয়ে স্টেশনে নুতন প্লাটফর্ম নির্মাণ কাজে ব্যাপক অনিময়ের অভিযোগ পাওয়ায় গেছে। জানাযায়, রেলওয়ে প্রকৌশল অধিদপ্তরের আওতাধীন নান্দাইল রোড রেলওয়ে স্টেশনে ৬৩০ ফুট দৈর্ঘ্য ও ২০ ফুট প্রস্থের নুতন প্লাটফর্ম নির্মাণ কাজের জন্য প্রায় ৩০ লাখ টাকা বরাদ্দ প্রদান করা হয়েছে।

ময়মনসিংহ-ভৈরব রেলপথের এই নান্দাইল রোড রেলওয়ে স্টেশনটি ব্রিটিশ আমলে নির্মিত হলেও এই প্রথম উন্নয়ন নির্মাণ কাজ চলছে। উক্ত স্টেশনে নান্দাইল, তাড়াইল, কেন্দুয়া উপজেলার জনসাধারন এই স্টেশনটি ব্যবহার করে থাকেন।  কিন্তু সরজমিন দেখাযায়, উক্ত নির্মাণ কাজে খুবই নিম্নমানের ইট, বালূ ও ইটের সুড়কি ব্যবহার করা হচ্ছে। স্থানীয় সাধারন জনগণ বাধা দিলেও নির্মাণ কাজের ঠিকাদার বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিম্নমানের কাজ করে চলছে। এতে করে নিম্নমানের কাজ হওয়ায় নান্দাইল রোড রেলওয়ে স্টেশন ও এলাকাবাসীর জন্য ভবিষ্যতে এটি বড় ধরনের দূর্ভোগ হয়ে দাড়াবে।

নান্দাইল রোড রেলওয়ে স্টেশন মাস্টার মো. মিনহাজ উদ্দিন জানান,উন্নয়ন কাজের বিষয়টি আমরা তদারক করি না, এর দেখার দায়িত্ব প্রকৌশল বিভাগের। তবে বর্তমানে যে ইট-বালু ব্যবহার করা হচ্ছে তা খুবই নিন্মমানের বলে আমার কাছে মনে হয়।উপসহকারী প্রকৌশলী বিল্লাল হোসেন নিন্মমানের ইট ব্যবহারের বিষয়টি স্বীকার করে বলেন,তিনি পরিদর্শন করে এই ইট ব্যবহার না করার জন্য বলে এসেছেন।

ঠিকাদারি প্রতিষ্ঠান আলআমিন এন্ট্রারপ্রাইজের পক্ষে স্থানীয় সুপারভাইজার আমিনুল ইসলাম জানান,তারা ১নং ইট প্রদানের বিল পরিশোধ করেছেন কিন্তুু স্থানীয় এমএসবি ইটখলা থেকে নিম্মমানের ইট সরবরাহ করা হয়েছে।

৪নং চন্ডীপাশা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শাহাব উদ্দিন ভূইয়া জানান,যে ইট ব্যবহার করা হচ্ছে তা  কোন নাম্বারের মাঝে পড়ে না। তিনি বিষয়টি জরুরীভাবে তদন্ত করে নিন্মমানের কাজ বন্ধ রেখে সিডিউল মোতাবেক কাজ করার ব্যবস্থা গ্রহনের দাবী জানান।বিষয়টি এলাকার জনসাধারনের মনে বিরুপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এলাকাবাসী সংশ্লিষ্ট উধ্বর্তন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করছেন।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই