তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ত্রিশালে ডেইরি ফার্মারস এসোসিয়েশনের মানববন্ধন

ত্রিশালে ডেইরি ফার্মারস এসোসিয়েশনের মানববন্ধন
[ভালুকা ডট কম : ২৪ জুন]
২০১৮-১৯ অর্থবছরের বাজেটে ভর্তুকিপ্রাপ্ত দেশ থেকে আমদানিকৃত গুড়ো দুধের ওপর শুল্ক কমানোর প্রতিবাদে ময়মনসিংহের ত্রিশালে বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশন ময়মনসিংহ শাখার উদ্যোগে রোববার সকালে মানববন্ধন করেছে খামারিরা।

উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ ডেইরি ফার্মারস এসোসিয়েশন ময়মনসিংহ শাখার আহবায়ক মো. আবদুল হালিম মাষ্টার, যুগ্ন-আহবায়ক মীর শিব্বির আহম্মেদ, সদস্য নাঈম সরকার, মোনায়েম খান, জাকির হোসেন, ভাসান প্রমূখ। এসময় স্থানীয় দুগ্ধখামার মালিকদের মধ্যে উপস্থিত ছিলেন মো. মোকছেদুর রহমান, গোলাম মোস্তফা, মোস্তাফিজুর রহমান, আদম আলী, মোফাজ্জল হোসেন সহ শতাধিক খামারি।

আহবায়ক তার বক্তব্যে বলেন, দেশের অর্থনীতির মূল চালিকা শক্তি কৃষি। দেশের কৃষি সেক্টরে অন্যতম প্রধান খাত হচ্ছে ডেইরি বা দুগ্ধশিল্প। বিগত ১০ বছরে এ খাতটি অভাবণীয় অগ্রগতি লাভ করেছে এবং একটি বৃহৎ সংখ্যক বেকার জনগোষ্ঠির কর্মসংস্থানের ব্যবস্থা ও জাতীয় আমিষ তথা দুধ ও মাংশের চাহিদা পূরণে গুরুত্বপূর্ণ অবদান রেখে চলেছে। কিন্তু ২০১৮-১৯ অর্থবছরের বাজেটে গুড়াদুধ আমদানির ওপর শুল্কহ্রাসের সিদ্ধান্ত এই সেক্টরের জন্য বিশাল হুমকিরুপে দেখা দিয়েছে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই