তারিখ : ২২ জুলাই ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জিসিসি নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপি মরিয়া-কাদের

জিসিসি নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপি মরিয়া-ওবায়দুল কাদের
[ভালুকা ডট কম : ২৭ জুন]
গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে বিএনপি মরিয়া হয়ে মাঠে নেমেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ (বুধবার) সকালে ধানমণ্ডিতে আওয়ামী লীগের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। ওবায়দুল কাদের বলেন,গাজীপুর নির্বাচনে বিএনপির কয়েকজন নেতা-কর্মী নৌকার ব্যাজ পরে সন্ত্রাসের পরিকল্পনা করেছিলেন। তাদের ফোনালাপের মধ্যে দিয়ে সে ঘটনার প্রমাণও মিলেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,গাজীপুর সিটি নির্বাচন নিয়ে বিএনপি একেক সময় একেক কথা বলছে। তারা কখনো বলছে, ১০টি কেন্দ্রে ভোটে অনিয়ম হয়েছে। কখনো বলছে ২২টি কেন্দ্রে আবার কখনো বলছে ২০০টি কেন্দ্রে অনিয়ম হয়েছে। তবে তারা তথ্য প্রমাণ দিতে পারছেন না। পারলে বিএনপি তথ্য প্রমাণ দিক। বিএনপি তাদের পুরোনো কৌশল ‘জিতলে আছি, হারলে নাই’- এই নীতি থেকে বেরিয়ে আসতে পারেনি।

ওবায়দুল কাদের করেন,আমরা গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অপেক্ষাকৃত ক্লিন ইমেজের প্রার্থী দিয়েছি। সে কারণে ভোটাররা আমাদের প্রার্থীদের ওপর আস্থা রেখেছেন। তাদের বিপুল ভোটে জয়ী করেছেন। গাজীপুর নির্বাচন প্রমাণ করেছে জনগণ সন্ত্রাস, সাম্প্রদায়িক ও নেতিবাচক রাজনীতির বিপক্ষে রায় দিয়েছেন। আগামীদিনেও নিশ্চয়-ই তারা সঠিক রায়  দেবেন। বিএনপি জনগণের প্রতি আস্থা না রেখে বিদেশিদের প্রতি আস্থা রাখতে চায়। সে কারণে তারা বিদেশিদের দ্বারস্থ হতে চায়। তবে জনগণের প্রতি আস্থা না রেখে বিদেশিদের দারস্থ হয়ে কোনো লাভ হবে না।

গতকাল মঙ্গলবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ায় নয়টি কেন্দ্রে ভোট গ্রহণ স্থগিত করা হয়। পরে আজ বুধবার সকালে এ সিটির ৪২৫টির মধ্যে ৪১৬টি কেন্দ্রের ফল নিয়ে রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল জাহাঙ্গীর আলমকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

ফলাফল ঘোষণার কিছু পরেই বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দলের নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেন,গাজীপুরে নির্বাচনের নামে তামাশা করেছে সরকার ও নির্বাচন কমিশন। নতুন নতুন রূপে ভোট ডাকাতির ফর্মুলা আবিষ্কার করছে, যাতে ফলাফল নিজেদের পক্ষে নিয়ে ক্ষমতা পাকাপোক্ত করতে পারে। আমরা গাজীপুরের ভোটের ফলাফল ঘৃণাভরে প্রত্যাখ্যান করছি। এবং নির্বাচন বাতিল করে পুনরায় নির্বাচনের দাবি জানাচ্ছি।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই