তারিখ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে টিভিআই সুপারিনডেন্টের অপসারনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ

গৌরীপুরে টিভিআই সুপারিনডেন্টের অপসারনের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ
[ভালুকা ডট কম : ০১ জুলাই]
ময়মনসিংহের গৌরীপুর টেক্সটাইল ভোকেশনাল সুপারিনডেন্টের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে তার অপসারনের দাবিতে ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা রবিবার (১ জুলাই) বিক্ষোভ মিছিল শেষে ইউএনও অফিস ঘেরাও করে।

বিক্ষুব্দ শিক্ষার্থীরা জানান ওই প্রতিষ্ঠানের সুপারিনডেন্ট মোজাম্মেল হক যোগদানের পর থেকে নানা অযুহাতে অনিয়মের মাধ্যমে তাদের কাছ থেকে বিভিন্ন ফি আদায় করে তা আত্মসাত করেছেন। চলমান বর্ষমধ্যম পরীক্ষার ফি বাবদ ৫শ টাকা করে ২২০ জন শিক্ষার্থীর নিকট থেকে ১ লক্ষ ১০ হাজার টাকা আদায় করেন তিনি। যা নিয়ম বহির্ভূত। টাকা বাঁচাতে এ পরীক্ষার প্রশ্নপত্র গুলো এমন ছোট আকারের করা হয়েছে অক্ষরগুলো আতশ কাঁচ ছাড়া দেখার কোন উপায় নেই। এরকম ক্ষুদ্র আকারের কাগজে বাংলাদেশে কোন শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা নিতে দেখা যায়নি। জানুয়ারি মাসে শিক্ষার্থীদের কাছ থেকে আইডি কার্ড বাবদ টাকা নিলেও অদ্যবধি পর্যন্ত তাদেরকে আইডি কার্ড প্রদান করেননি তিনি।

এছাড়া বাধ্যতামূলক কোচিংয়ের জন্য অতিরিক্ত টাকা নেয়া ও অনুপস্থিতি, পরীক্ষায় কোন বিষয়ে অকৃতকার্য হলে এর জন্য টাকা আদায় করাসহ অসংখ্য অভিযোগ রয়েছে সুপারিনডেন্টের বিরুদ্ধে। এসব নানা অনিয়মের অভিযোগে সুপারিনডেন্টের অপসারনের দাবিতে রবিবার দশম শ্রেণির ইসলাম-২ বিষয়ে পরীক্ষা শেষে বিক্ষুব্দ শিক্ষার্থীরা মিছিল করে ইউএনও অফিস ঘেরাও করে। এসময় উপস্থিত স্থানীয় এমপি বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি ও ইউএনও ফারহানা করিম বিষয়টি খতিয়ে দেখবেন বলে আশ্বস্থ করার পর বিক্ষুব্দ শিক্ষার্থীরা তাদের বিক্ষোভ কর্মসূচী স্থগিত করে।

সুপারিনডেন্ট মোজাম্মেল হক প্রশ্নপত্রের আকার ছোট হয়েছে বলে স্বীকার করে তিনি জানান পরবর্তী পরীক্ষাগুলোতে প্রশ্নপত্রের আকার বড় করা হবে। শিক্ষার্থীদের আইডি কার্ড অচিরেই বিতরন করা হবে। বর্ষমধ্যম পরীক্ষার ফি বাবদ নেয়া ৫শ টাকার মধ্যে ২শ টাকা করে শিক্ষার্থীদের মাঝে ফেরত দিয়ে দেবেন। শিক্ষার্থীদের বাধ্যমূলক কোচিং বন্ধ করে দেয়া হবে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই