তারিখ : ২২ জুলাই ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁর মহাদেবপুর শিল্পাঞ্চল হলেও খানা-খন্দকে ভরা প্রধান রাস্তা

নওগাঁর মহাদেবপুর শিল্পাঞ্চল হলেও খানা-খন্দকে ভরা প্রধান রাস্তা
[ভালুকা ডট কম : ০১ জুলাই]
নওগাঁর মহাদেবপুর উপজেলা বড় বড় চাতাল ও শিল্পকারখানায় সমৃদ্ধ একটি উপজেলা। শিল্পাঞ্চল হিসাবে এই উপজেলার প্রধান প্রধান রাস্তাগুলোর অবস্থা খুবই নাজুক ও ঝুঁকিপূর্ন। উপজেলা সদর মহাদেবপুর-নওগাঁ দু’লেন সড়কের ঘোষপাড়া মোড় থেকে মাসুদ ফিলিং স্টেশন পর্যন্ত চলাচলের অযোগ্য হয়ে পড়লেও এর সংস্কার করা কোন উদ্যোগ নেই কর্তৃপক্ষের।

আর চরম দুর্ভোগের মধ্যে দিয়ে প্রতিনিয়ত চলাচল করতে হচ্ছে জনসাধারণ ও বড়-ছোট যানবাহনকে। এই দুর্ভোগ যতই দিন যাচ্ছে ততই যেন বৃদ্ধি পাচ্ছে। সড়কে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় ঝুঁকি নিয়ে চলছে যানবাহন। চলাচলে জনগণের সীমাহীন দুর্ভোগ পোহাতে হচ্ছে। এটি শহরবাসীর জন্য মরণফাঁদে পরিণত হয়েছে। প্রায়ই দুর্ঘটনায় পড়তে হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থী ও পথচারীদের। জনসাধারনের চলাচলের প্রধান সড়কটি দীর্ঘদিন যাবৎ মেরামত না করায় বাড়ছে জনমনে ক্ষোভ।

এ সড়কে প্রতিদিন অসংখ্য বাস, ট্রক, মাইক্রো, মটরসাইকেল, চার্জার ভ্যান ও রিকশাসহ বিভিন্ন যানবাহনে হাজার হাজার মানুষ চলাচল করে। স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রীসহ ব্যবসা-বাণিজ্যের ক্ষেত্রে এ সড়ক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সড়কটিতে চলতে গিয়ে পথচারীদের যেমন সময়ের অপচয় হচ্ছে ঠিক তেমনি রয়েছে জীবনের ঝুঁকি। যে কোনো যানবাহনে চলাচলে যানবাহনের যেমন ক্ষতি তার চেয়ে বেশি ক্ষতিতে পড়ছেন যানবাহনের যাত্রীরা। কোমরসহ গোটা শরীর যানবাহনের ঝাকুনিতে ব্যথায় কাতর হতে হচ্ছে। যানবাহনেরও চরম ক্ষতি হচ্ছে। অপরদিকে শহরের ড্রেনেজ ব্যবস্থা ভালো না হওয়ায় বৃষ্টির পানিতে সড়কে হাঁটু জল জমে যায়। চলাচল অনুপযোগী সড়কটি অনতিবিলম্বে মেরামত এখন সময়ের দাবিতে পরিণত হয়েছে। রহমান, কবির হোসেনসহ কয়েকজন বাস চালক জানান, এই সড়কে এক প্রকার বাধ্য হয়ে গাড়ি চালাচ্ছেন তারা।

চলাচল অনুপযোগী এই সড়কে গাড়ি চালানোর ফলে কয়েকদিন পরপর গাড়ির বিভিন্ন যন্ত্রাংশ পরিবর্তন করতে হচ্ছে। এ অবস্থায় গাড়ি চালানো খুব কঠিন হয়ে পড়েছে বলেও জানান তারা। উপজেলা সদরের বাসিন্দা সাইফুর রহমান সনি, আমিনুর রহমান, সাইফুল ইসলাম, তারেক, সামিম ও ফারুক জানান প্রতিনিয়ত ঝুঁকি নিয়ে তাঁরা এ সড়কে চালাচল করছেন। সড়কটি নষ্ট হলেও দ্রুত সরকারি ভাবে মেরামতের উদ্যোগ নেয়া হচ্ছে না, রাস্তাটিতে যেন কারোরই নজর পড়ছে না।

এ ব্যাপারে সড়ক ও জনপদ অধিদপ্তর নওগাঁর নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ হামিদুল হক জানান, সড়কটি সংস্কারে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই