তারিখ : ২২ জুলাই ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের নতুন ট্রেজারার জালাল উদ্দিন

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার শামসুর রহমানকে অব্যাহতি নতুন ট্রেজারার জালাল উদ্দিন
[ভালুকা ডট কম : ০২ জুলাই]
জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে সাবেক ট্রেজারার আনন্দ মোহন কলেজের সাবেক অধ্যাপক এএমএম শামসুর রহমান কে অব্যাহতি দেয়া হয়েছে। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অবসরপ্রাপ্ত  প্রফেসর মোঃ জালাল উদ্দিনকে নতুন ট্রেজারার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

২ জুলাই সোমবার সাবেক ট্রেজারার শামসুর রহমানকে অব্যাহতি দিয়ে নতুন ট্রেজারার হিসেবে জালাল উদ্দিন কে নিয়োগ দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোঃ হুমায়ুন কবীর নিয়োগের বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ এর ১২ (১) ধারা অনুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অবসরপ্রাপ্ত  প্রফেসর মোঃ জালাল উদ্দিন’কে ট্রেজারার পদে আগামী চার বছরের জন্য নিয়োগ প্রদান করেছেন।

গত বছরের আগস্টে নিজেকে রাষ্ট্রপতির ভাগিনার ভূয়া পরিচয় দেয়া এ এম এম শামসুর রহমান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভিসি থাকা অবস্থায় তার অনিয়ম ও দুর্নীতির বিষয়ে প্রতিবেদন গণমাধ্যমে প্রকাশ হয়। প্রতিবেদন প্রকাশের পরপর তাকে ভারপ্রাপ্ত ভিসির দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয় এবং তিনি রাষ্ট্রপতির কোন আত্মিয় নন বলে প্রেসনোট প্রকাশ করে বঙ্গভবন। পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীদের আন্দোলনের মুখে ক্যাম্পাসে প্রবেশ করতে পারেননি ট্রেজারারের দায়িত্বে থাকা শামসুর রহমান। প্রায় ৮মাস পর গতকাল তাকে অব্যাহতি দিয়ে প্রজ্ঞাপনটি জারি করা হয়েছে। ২০১৫ সালে চার বছরের জন্য নিয়োগ পান ট্রেজারার এ এম এম শামসুর রহমান।

নিয়োগ বাণিজ্যের সাথে জড়িত থাকায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীদের আন্দোলনের তোপের মুখে প্রায় আট মাস  যাবত ক্যাম্পাসে আসননি তিনি। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন একাধিকবার শোকজ করেছেন সাবেক এই ট্রেজারারকে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই