তারিখ : ২২ জুলাই ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ছাত্রদের উপর হামলা-নির্যাতন মানবাধিকার পরিপন্থি-ন্যাপ

ছাত্রদের উপর হামলা-নির্যাতন মানবাধিকার পরিপন্থি-বাংলাদেশ ন্যাপ
[ভালুকা ডট কম : ০২ জুলাই]
কোটা সংস্কার আন্দোলনকারী নেতাদের ওপর হামলা ও নির্যাতনের তীব্র নিন্দা, ক্ষোভ ও প্রতিবাদ জানিয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, ছাত্রদের ওপর নিষ্ঠুরতা, হমলা-নির্যাতন অপ্রত্যাশিত ও মানবাধিকার পরিপন্থি।

সোমবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, শনি-রবি ও সোমবারের ঘটনায় আমরা দেশের ভবিষ্যৎ নিয়ে শংকিত। সরকারী দলের ছাত্র সংগঠনের আচরন আর পুলিশের গ্রেফতারী দেখে মনে হচ্ছে দেশ আবারো একটি সংঘাতের দিকে ধাপিত হচ্ছে। যার পরিনতি খুব বেশী শুভ লক্ষন হতে পারে না।শক্তি কোনো স্থায়ী বিষয় নয় যারা এটি ভুলে গিয়ে এ ধরনের ঘটনা ঘটিয়েছে তাদের সতর্ক করে নেতৃদ্বয় বলেন, শিক্ষার্থীরা আমাদের সন্তান। সুতরাং তাদের ওপর কোনো নিষ্ঠুরতা আমরা প্রত্যাশা করি না।

নেতৃদ্বয় কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার ও বিচারের জোর দাবী জানিয়ে বলেন, ছাত্রলীগ তার চিরাচরিত চরিত্রে ফিরে গেছে। মতের বিপরিতে গেলেই তার উপর শারীরিক শক্তি প্রদর্শন করতে হবে’- এটা ছাত্রলীগের এক ধরণের সংস্কৃতিতে পরিণত হয়েছে। সাধারণ শিক্ষার্থীদের এই আন্দোলনে দফায় দফায় হামলার মধ্য দিয়ে তাদের সন্ত্রাসী মনোভাব স্পষ্ট করে দিয়েছে। #






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই