তারিখ : ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

অনশনরত শিক্ষকদের ন্যায্য দাবীর মেনে নিন- ন্যাপ

অনশনরত শিক্ষকদের ন্যায্য দাবীর মেনে নিন- ন্যাপ
[ভালুকা ডট কম : ০৫ জুলাই]
অনশনরত নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের এমপিওভূক্তির দাবী মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ। বৃহস্পতিবার গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে পার্টির চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেন, এমপিওভূক্তির আশ্বাস দিয়ে নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের সাথে সরকার অমানবিক আচরণ করছে।

নন-এমপিও শিক্ষকরা ঝড়-বৃষ্টি রোদের মধ্যে জাতীয় প্রেসক্লাবের সমানে অবস্থান ও অনশন কর্মসূচী পালন করছে। অনশনে এ পর্যন্ত প্রায় শতাধিক শিক্ষক অসুস্থ হয়ে পড়েছে। কিন্তু সরকার শিক্ষকদের ন্যায্য দাবীর প্রতি কর্ণপাত করছে না। অথচ এরপূর্বে এসব শিক্ষক-কর্মচারীদের এমপিওভূক্তির প্রতিশ্রুতি দিয়েছিলো সরকার। নতুন বাজেটে শিক্ষা প্রতিষ্ঠান এমপিও’র জন্যে আলাদা কোন বরাদ্দও রাখা হয়নি। নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের সাথে সরকারের এ প্রহসনমূলক আচরণ প্রমান করে সরকার শিক্ষাবান্ধব নয়।

বিবৃতিতে নেতৃদ্বয় অবিলম্বে সকল নন-এমপিও প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীদের এমপিওভূক্তি দাবী মেনে নেয়ার এবং অনশনরত শিক্ষক-কর্মচারীরা যাতে অবিলম্বে শ্রেণি কক্ষে ফিরিয়ে গিয়ে পাঠদানে আত্মনিয়োক করতে পারে তার ব্যবস্থা করার জন্যে সরকারের প্রতি জোর দাবী জানান। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই