তারিখ : ২২ জুলাই ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবির ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে রাবির ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত
[ভালুকা ডট কম : ০৬ জুলাই]
জাতীয় পতাকা উত্তোলন, শোভাযাত্রা, স্মারক বৃক্ষরোপনসহ বর্ণাঢ্য আয়োজনের মধ্যে দিয়ে উদযাপিত হলো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গৌরবের ৬৫তম প্রতিষ্ঠাবার্ষিকী।

শুক্রবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনের সামনে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে পতাকা উত্তোলন, এবং পায়রা ও বেলুন-ফেস্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহান।পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের অংশগ্রহনে সেখান থেকে একটি আনন্দ শোভাযাত্রা  বের করা হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন ভবন ও সড়ক প্রদক্ষিণ শেষে সিনেট ভবনের সামনে এসে শেষ হয়। এরপর সেখানে সংক্ষিপ্ত আলোচনা সমাবেশ করা হয়।

এ সময় উপাচার্য এম আব্দুস সোবহান বলেন,প্রতিটা জন্মদিন আনন্দের। হোক সেটা মানুষ বা প্রতিষ্ঠানের। রাজশাহী বিশ্ববিদ্যালয় তার গৌরবের ৬৫ বছরে পদার্পণ করেছে। আমরা আজ আনন্দিত।’ সমাবেশে তিনি সকল শিক্ষক-শিক্ষার্থীদেরকে অশুভ শক্তির বিরুদ্ধে শপথ গ্রহনের আহ্বান জানিয়ে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রয়েছে গৌরব উজ্জ্বল ইতিহাস। এ ক্যাম্পাসে কোনো রাষ্ট্রবিরোধী অশুভ শক্তির জায়গা হবে না। এ ক্যাম্পাসকে অস্থিতিশীল করার জন্য এক শ্রেনীর শক্তি পাঁয়তারা চালাচ্ছে। জন্মদিনে আমি সকল শিক্ষক-শিক্ষার্থীকে সকল অশুভ শক্তির বিরুদ্ধে শপথ গ্রহনের আহ্বান জানাচ্ছি।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা, কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল আরিফ, রেজিস্টার অধ্যাপক এমএ বারী, প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান, জনসংযোগ দফতরের প্রশাসক প্রভাষ কুমার কর্মকার, বিভিন্ন অনুষদের ডিন, হল প্রাধ্যক্ষ, বিভাগীয় সভাপতিরা উপস্থিত ছিলেন।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই