তারিখ : ২৩ সেপ্টেম্বর ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাবি উপাচার্যের বক্তব্য প্রত্যাহারের দাবি প্রগতিশীল ছাত্রজোটের

রাবি উপাচার্যের বক্তব্য প্রত্যাহারের দাবি প্রগতিশীল ছাত্রজোটের
[ভালুকা ডট কম : ০৭ জুলাই]
কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দেওয়া বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়েছেন বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা। শনিবার বেলা সাড়েটায় এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

লিখিত বক্তব্যে প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক সুমন মোড়ল বলেন,ছাত্রদের একটি অহিংস এবং সরল আন্দোলনকে সরকারের বিভিন্ন মহল যেভাবে সহিংস এবং জটিল করে তুরেছেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্যের বক্তব্যও তার ব্যতিক্রম নয়। তাঁর এমন বক্তব্য সাধারন শিক্ষার্থীদের মর্মাহত করেছে। আমরা লজ্জিতবোধ করছি। আমরা অবিলম্বে এ বক্তব্য প্রত্যাহারের দাবি করছি।

এসময় কোটা সংস্কার আন্দোলনের সমাধানের উদ্দেশ্যে তারা সরকারের কাছে পাঁচটি প্রস্তাবনাও তুলে ধরেন। প্রস্তাবনাগুলো হলো- ‘সরকার পতন আন্দোলন’-জাতীয় মিথ্যাচার থেকে বেরিয়ে এসে শিক্ষার্থীদের কোটা সংস্কারের দাবিকে মানবিক বিবেচনায় দেখা, অবিলম্বে বিশেষজ্ঞদের সমন্বয়ে কোটা সংস্কার বিষয়ক কমিটি গঠন করে প্রয়োজনীয় রিপোর্ট প্রস্তুত করা,  তদন্তের মাধ্যমে হামলাকারীদের বিচার করা, গ্রেফতারকৃত আন্দোলনকারীদের আইনি সহায়তা থেকে বঞ্চিত না করা এবং হামলায় আহতদের চিকিৎসা নিশ্চিত করা।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন রাবি শাখার সভাপতি এএম শাকিল হোসাইন, বিপ্লবী ছাত্রমৈত্রীর সভাপতি মনির হোসেন, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সাধারন সম্পাদক তারেক কর্নেল প্রমুখ।

উল্লেখ্য, গতকাল (৬ জুলাই) রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ৬৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে উপাচার্য এম আব্দুস সোবহান কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা বাম ধরনার শিবির বলে দাবি করেন। তিনি বলেন, কোটা আন্দোরনের নামে একশ্রেণি সরকার পতনের আন্দোলন করছে। এছাড়াও কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের সমর্থন দেওয়া শিক্ষকদের কঠোর সমালোচনা করেন তিনি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই