তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে উপজেলা পরিষদের উপ-নির্বাচন ২৫ জুলাই

তজুমদ্দিনে স্থগিত হওয়া উপজেলা পরিষদের উপ-নির্বাচন ২৫ জুলাই  
[ভালুকা ডট কম : ০৯ জুলাই]
ভোলার তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে স্থগিত হওয়া উপ-নির্বাচনের ভোট গ্রহনের তারিখ ২৫ জুলাই নির্ধারন করেছেন নির্বাচন কমিশন। বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্নসচিব ফরহাদ হোসেন খান স্বাক্ষরিত এক চিঠিতে স্থগিত উপ-নির্বাচনের ভোট গ্রহণের জন্য স্থানীয় নির্বাচন অফিসকে নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচন অনুষ্ঠানের আদেশের চিঠিটি  রবিবার তজুমদ্দিন নির্বাচন অফিসে এসে পৌছে।

উপজেলা নির্বাচন অফিস সুত্র জানায়, তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব অহিদউল্লাহ জসিম মরণ ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে গত বছরের ৩০ ডিসেম্বর চিকিৎসা অবস্থায় সিঙ্গাপুরের একটি হাসপাতালে মৃত্যু বরণ করলে চেয়ারম্যান পদটি শুণ্য ঘোষনা করেন নির্বাচন কমিশিন। পরে ১৮ ফেব্রুয়ারী ২০১৮ শুধুমাত্র তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের তফসিল ঘোষনা করেন নির্বাচন কমিশন।

২৯ মার্চ  ২০১৮ তারিখে এই উপ-নির্বাচনে ভোট গ্রহণ অনুষ্ঠানের তারিখ নির্ধারিত ছিল। প্রতিদ্বন্দী প্রার্থী ছিলেন আ’লীগ মনোনীত নৌকায় ফজলুল হক দেওয়ান, বিএনপি মনোনীত প্রার্থী ধানের শীষে গোলাম মোস্তফা মিন্টু ও স্বতন্ত্র প্রার্থী আনারসে (আওয়ামীলীগ বিদ্রোহী) নাসিরউদ্দিন দুলাল।

নির্বাচন স্থগিত চেয়ে ১৮ মার্চ ২০১৮ সুপ্রিম কোর্টের হাইকোর্ট ডিভিশনে রিট দাখিল করেন উপজেলা আ’লীগ সভাপতি, চাঁদপুর ইউপি চেয়ারম্যান ও বিদ্রোহী প্রার্থী নাসির উদ্দিন দুলালের বড় ভাই ফখরুল আলম জাহাঙ্গীর । বিবাদী করেন সচিব- স্থানিয় সরকার ও পল্লী উন্নয়ন  মন্ত্রনালয়, জেলা প্রশাসক ভোলা, উপজেলা প্রশাসনিক কর্মকর্তা তজুমদ্দিন, নির্বাচন কমিশনার ঢাকা । ৩নং চাঁদপুর ইউনিয়ন পরিষদের ভোটার তালিকা পুর্নাঙ্গ করা ও উপজেলার সীমানা বিরোধ নিস্পত্তি করে গেজেট প্রকাশ করার দাবী জানিয়ে এ্যাডভোকেট এম সাইয়েদ আহমেদ ও বিএম মামুনুর রশিদের মাধ্যমে এই রিট পিটিশন পেশ করেন তিনি।২০ মার্চ ২০১৮ তারিখে হাইকোটের্র  বিচারক সালমা মাসুদ চৌধূরী ও একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত বেঞ্চ তজুমদ্দিন উপজেলা পরিষদের উপ-নির্বাচন চার সপ্তাহের জন্য স্থগিতাদেশ প্রদান করেন।

নির্বাচনী সকল কার্যক্রম বন্ধ থাকার পর বাংলাদেশ নির্বাচন কমিশনের যুগ্নসচিব ফরহাদ হোসেন খান স্বাক্ষরিত ৫ জুলাই ২০১৮ তারিখের ১৭.০০.০০০০.০৭৯.৪০.০০১.১৭.১১৭ নং স্বারকের একটি চিঠি  রবিবার তজুমদ্দিন উপজেলা নির্বাচন অফিসে এসে পৌছে। এতে আগামী ২৫ জুলাই ২০১৮ তারিখে স্থগিত হওয়া উপ-নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠানের জন্য স্থানীয় নির্বাচন অফিসকে নির্দেশ প্রদান করা হয়।

জেলা নির্বাচন অফিসার ও  রির্টানিং অফিসার মোঃ আলাউদ্দিন আল মামুন জানান, যে অবস্থা থেকে নির্বাচন বন্ধ করা হয়েছে, সেই অবস্থা থেকে নির্বাচনী কার্যক্রম শুরু করার জন্য নির্দেশনা রয়েছে। এদিকে নির্বাচন কমিশন কর্তৃক তজুমদ্দিন উপজেলা পরিষদের উপ-নির্বাচনের স্থগিত আদেশ প্রত্যাহার করে পূণরায় ভোটগ্রহণের তারিখ ঘোষণা করায় সাধারণ ভোটারদের মধ্যে নতুন করে ভোটের হাওয়া বইতে শুরু করেছে।

গ্রামগঞ্জ, চায়ের দোকান, হাট বাজারসহ উপজেলার সর্বত্রই এখন উপ-নির্বাচনের ভোটের আলোচনা চলছে। তবে সাধারণ ভোটারদের মধ্যে উপ-নির্বাচনের আমেজ শুরু হলেও প্রতিদ্বন্দী ৩ প্রার্থীর কাউকেই এখন পর্যন্ত নতুন করে ভোটারদের কাছে ভোট চাইতে দেখা যায়নি। সাধারণ ভোটারদের ধারণা নির্বাচনের দিনক্ষণ আরো ঘনিয়ে আসলে হয়ত প্রতিদ্বন্দী প্রার্থীরা কোমর বেঁধে ভোট যুদ্ধে নামবেন। এতো সবের মধ্যেও সাধারণ ভোটারদের মধ্যে আবারও সঙ্কা দেখা দিয়েছে আগামী ২৫ জুলাই উপজেলা পরিষদের উপ-নির্বাচন হবেতো? নাকি আবার আইনের মারপ্যাচে স্থগিত হয়ে যাবে উপজেলা পরিষদের উপ-নির্বাচন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই