তারিখ : ১৮ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের নিন্দা

জবি ও চবিতে সাংবাদিক লাঞ্ছনা ও হত্যার হুমকিতে রাবি প্রেসক্লাবের নিন্দা
[ভালুকা ডট কম : ০৯ জুলাই]
জগন্নাথ ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন সংবাদ মাধ্যমের সাংবাদিকদের শারীরিক লাঞ্ছনা ও হত্যার হুমকিতে উদ্বেগ প্রকাশ করে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব।

সোমবার সকালে লাঞ্চনাকারীদের দ্রুত আইনের আওতায় এনে শাস্তির দাবি জানান প্রেসক্লাবের সভাপতি রবিউল ইসলাম তুষার ও সাধারণ সম্পাদক মানিক রাইহান বাপ্পী।তারা বলেন, সাংবাদিকদের উপর হামলাকারীদের উপর্যুক্ত বিচার না হওয়ায় সাংবাদিক নির্যাতন নিত্যদিনের ঘটনা হয়ে দাড়িয়েছে। এ ঘটনা নতুন নয়। সরকারের কাছে আমরা দাবি জানাই, সমাজের বস্তুনিষ্ঠ তথ্য যারা সচেতন মানুষের সামনে উপস্থাপনের মাধ্যমে দূর্নীতি, সন্ত্রাস দমনের যে ভূমিকা পালন করেন তাদের নির্যাতনের বিরুদ্ধে সরকার যেন কঠোর অবস্থান নেয়।এজন্য একটি সুনির্দিষ্ট আইন প্রণয়নের দাবি জানাচ্ছি। যারা সাংবাদিক নির্যাতনের মতো জঘণ্য কর্মকান্ডে জড়িত তাদের বিরুদ্ধে দেশের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, গত রোববার বিকেলে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোটা সংস্কার আন্দোলন চলাকালে পেশাগত দ্বায়িত্ব পালনকালে আব্দুল্লাহ রাকিবকে শারীরিকভাবে লাঞ্ছনা করে ছাত্রলীগ কর্মী আজাদ হোসেন সাব্বির। ঘটনার জের ধরে পরে তাকে প্রকাশ্যে জবাই করে হত্যার হুমকি দেয় শাখা ছাত্রলীগের সাবেক উপ-দপ্তর সম্পাদক (বহিষ্কৃত) মিজানুর রহমান বিপুল। এদিকে নিপীড়ন বিরোধী প্রগতিশীল ছাত্রজোটের বিক্ষোভ মিছিলের কর্মসূচি চলাকালে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪ সাংবাদিককে লাঞ্ছিত করে শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই