তারিখ : ২৩ জুলাই ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় যোগাযোগ ব্যবস্থার ব্যপক উন্নতি সাধিত

ভালুকায় যোগাযোগ ব্যবস্থার ব্যপক উন্নতি সাধিত
[ভালুকা ডট কম : ০৯ জুলাই]
ভালুকা উপজেলায় বিগত ২০১৭/১৮ অর্থবছরে যোগাযোগ ব্যবস্থার ব্যপক উন্নতি সাধিত হয়েছে। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত অর্থ বছরে বিশেষ প্রকল্পের আওতায় ৫ হাজার ২ শত মিটার সড়ক হেয়ারিং বন্ড এর মাধ্যমে নির্মাণ করা হয়েছে। এছাড়াও এই অর্থ বছরে সাধারন প্রকল্পের আওতায় উপজেলায় ১২’শ মিটার সড়কের হেয়ারিং বন্ড এর মাধ্যমে নির্মাণ কাজ করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনিরুল হক ফারুক রেজা জানান, টিআর ও কাবিটা প্রকল্পের আওতায় এই অর্থ বছরে বিশেষ প্রকল্পের আওতায় ৯ হাজার ৮ শত মিটার সড়কে মাটি ভরাট করা হয়েছে। সাধারন প্রকল্পের আওতায় ৫ হাজার ২ শত ৩০ মিটার সড়কের মাটি ভরাট করা হয়েছে। একই অর্থ বছরে কর্মসৃজন প্রকল্পের আওতায় উপজেলার ১১টি ইউনিয়নে ৬০টি প্রকল্পে ২ হাজার ৭ শত ৪২ জন শ্রমিক মাটি ভরাটে কাজ করেছে। ফলে শ্রমজীবী দিনমজুরদের জীবিকা নির্বাহে অর্থনৈতিক সক্ষমতা ফিরে এসেছে। এই প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে ৩০ কি.মি. সড়কে মাটি ভরাটের কাজ করা হয়েছে।

কয়েকটি প্রকল্পের শ্রমিকদের সাথে কথা বলে জানা যায়, এই প্রকল্পের আওতায় প্রতিদিন ৭ ঘন্টা কাজ করে ২ শত টাকা করে পাওয়া যায়। শ্রমিকদের মতে মজুরীর পরিমাণ বর্তমান বাজারের সাথে সামঞ্জস্য রেখে বৃদ্ধি করা হলে তাদের পরিবারের অর্থনৈতিক স্বাচ্ছন্দ আসতো।

উল্লেখিত প্রকল্প সমূহের ব্যাপারে জানতে চাইলে উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব গোলাম মোস্তফা বলেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সঠিক সময়ে যথাযথ তদারকি ও পরিদর্শনের মাধ্যমে নির্ধারিত সময়ে প্রকল্পগুলো বাস্তবায়ন করা সম্ভব হয়েছে। যার সুফল ভোগ করছে এলাকাবাসী। তিনি আরও বলেন, উপজেলার যোগাযোগ ব্যবস্থা গ্রাম পর্যায়ে খারাপ থাকায় দ্রুত সময়ের মধ্যে এর উন্নতি সাধন করা হয়েছে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫১৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই