তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বই কেনার টাকা না পেয়ে কলেজ ছাত্রীর আত্মহত্যা

ভালুকায় বই কেনার টাকা না পেয়ে কলেজ ছাত্রীর আত্মহত্যা
[ভালুকা ডট কম : ১২ জুলাই]
ভালুকায় বই কেনার টাকা না পেয়ে এক কলেজ ছাত্রী আত্মহত্যা করেছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার সকালে পৌরসভার ৩নম্বর ওয়ার্ডে। জানাযায়, পৌরসভার ৩ নং ওয়ার্ডের মজনু মিয়ার মেয়ে ত্রিশাল-ভালুকা মৈত্রী কলেজের একাদশ শ্রেণির ছাত্রী বন্যা আক্তার(১৬) তার মা মনোয়ারার কাছে বই কেনার জন্য টাকা চায়। হত দরিদ্র মা টাকা দিতে  না পাড়ায় এবং বুধবার দিন কলেজে ক্লাশের শিক্ষক তাকে বইয়ের জন্য অপমান করেন। সেই লজ্জা ও ক্ষোভে ঘটনার দিন সকালে নিজ ঘরের আড়ার সাথে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁসিতে আত্মহত্যা করে।

এলাকাবাসী জানান, বন্যাকে সাত মাসের গর্ভে রেখে তার বাবা নিরুদ্দেশ হয়ে চলে যায়। তার মা মানুষের বাড়িতে ঝিয়ের কাজ করে তাকে লেখাপড়া করায়। বন্যার মা মনোয়ারা বর্তমানে উপজেলার ভরাডোবা ইউনিয়নের পেট্রিয়ট স্পিনিং মিলে চাকুরি করেন। ভালুকা উপজেলায় অনেক শিল্পপতি ও দানবীর থাকলেও বন্যা বই কেনার জন্য টাকা পায়নি কারো কাছে এবং বন্যাদের কোন জায়গা জমি না থাকায় পৌরসভার সরকারী জমিতে দাফন করা হয়।

বন্যার মা মনোয়ারা জানায়,আমার চাকুরির বেতন না পাওয়ায় সকাল বেলা আমার ভাইয়ের কাছে বই কেনার টাকার জন্য যাই। সেখান থেকে বাড়িতে এসে আমার মেয়ের ঝুলন্ত লাশ দেখতে পাই। ত্রিশাল -ভালুকা মৈত্রী কলেজের অধ্যক্ষ খাইরুল বাশারের মোবাইল ০১৭১২৩****৬ নাম্বারে বার বার ফোন দেয়ার পরও তিনি রিসিভ না করায় তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।

ভালুকা মডেল থানার ওসি ফিরোজ তালুকদার (পিপিএম বার) বলেন,বই কিনতে না পেড়ে মেয়ের আত্মহত্যার ঘটনাটি খুবই দুঃখ জনক। আমার কাছে যদি মেয়ের পরিবার টাকার জন্য আসত আমি বই কিনে দিতাম। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। পরিবারের আবেদনের প্রেক্ষিতে বিনা ময়না তদন্তে লাশ হস্তান্তর করা হয়েছে।#

 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই