তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হামলা করে সরকার পতন ঠেকানো যাবে না-দুদু

হামলা করে সরকার পতন ঠেকানো যাবে না-দুদু
[ভালুকা ডট কম : ১৪ জুলাই]
হামলা-মামলা করে সরকার তার পতন ঠেকাতে পারবে না।জনরোশে, গণআন্দোলনের মুখেই এই সরকারের পতন অনিবার্য। সরকার মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও প্রকৃত অর্থে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্ব করে না বলে মন্তব্য করেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

তিনি বলেন, বর্তমান সরকার মুক্তিযুদ্ধের চেতনার নামে প্রকৃত অর্থে বার বার মুক্তিযুদ্ধের চেতনাকে পদদলীত করছে। তারা মুক্তিযুদ্ধের ঘোষক, সেক্টর কমান্ডার শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের স্ত্রীকে কারান্তরিন করে রেখেছে অন্যায়ভাবে। অন্যদিকে মুক্তিযুদ্ধ চলাকালিন সময়ে বীরবিক্রম উপাধি পাওয়া একজন মুক্তিযোদ্ধা কর্ণেল (অব.) অীর আহমেদের গাড়ী বহরে হামলা করে তাকে হত্যার উদ্যোশ্যে। এভাবে একটি দেশ-একটি রাষ্ট্র চলতে পারে না। শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে এলডিপি সভাপতি, সাবেক মন্ত্রী কর্ণেল (অব.) অলি আহমেদ বীর বিক্রমের উপর হামলার প্রতিবাদে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি বেগম খালেদা জিয়াকে ছাড়া নির্বাচনের স্বপ্ন দেখেন সেই নির্বাচন বাংলাদেশে আর হবে না, হতে দেয়া হবে না। বাংলাদেশে নির্বাচন হতে হলে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, সংসদ ভেঙে দিতে হবে। তারপরে বাংলাদেশ নির্বাচন হবে, সেই নির্বাচনে বাংলাদেশের জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগ করবে, জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগের মধ্য দিয়ে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হবে এবং বেগম খালেদা জিয়া আবার রাষ্ট্রপ্রধান হবে।

এলডিপি মহাসচিব ড. রেদোয়ান আহমেদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম মহাসচিব শাহাদাত হোসেন সেলিমের সঞ্চলনায় সভায় আরো বক্তব্য রাখেন এনডিপি চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা, লেবার পার্টি (একাংশ) সভাপতি মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, ইসলামী ঐক্যজোট মহাসচিব অধ্যাপক আবদুল করিম, জাগপা সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, কল্যাণ পার্টির যুগ্ম মহাসচিব মো. নুরুল কবির ভুইয়া পিন্টু, এলডিপি প্রেসিডিয়াম সদস্য আবদুল করিম আব্বাসী, আবদুল গণি, যুগ্ম মহাসচিব তমিজউদ্দিন টিটু, সাংগঠনিক সম্পাদক এম.এম বাশার প্রমুখ। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই