তারিখ : ১৮ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে সংস্কার করা হচ্ছে বঙ্গবন্ধু চত্বর

গৌরীপুরে এমপি’র নিজস্ব অর্থায়নে সংস্কার করা হচ্ছে বঙ্গবন্ধু চত্বর
[ভালুকা ডট কম : ২১ জুলাই]
সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডাঃ ক্যাপ্টেন (অবঃ) মজিবুর রহমান ফকিরের মৃত্যুর পর থেকে ময়মনসিংহের গৌরীপুর পৌর শহরে প্রাণকেন্দ্রে অবস্থিত বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার ম্যুরাল ও বঙ্গবন্ধু চত্বরটি অযত্ন, অবহেলা ও প্রয়োজনীয় রক্ষণাবেক্ষণের অভাবে এর সৌন্দর্য হারাচ্ছিল।

ওই ম্যুরালের ভাস্কর্যসহ চত্বরের বিভিন্নস্থানে ধূলা-ময়লা জমে ও রং ওঠে গিয়ে বিবর্ণ হয়ে হয়েছিল। অনেক স্থানে থাইলস ও পলেস্তারা খসে পড়েছিল। অবশেষে প্রবীন আওয়ামীলীগ নেতা বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপি’র ব্যক্তিগত অর্থায়নে সংস্কার ও পরিস্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে উল্লেখিত ম্যুরাল ও স্থানীয় বঙ্গবন্ধু চত্বর। বঙ্গবন্ধু চত্বর ফিরে পেতে যাচ্ছে পূর্বের সৌন্দর্য। এর রক্ষণাবেক্ষণের জন্য ইতিমধ্যে লোক নিয়োগ করা হয়েছে। উক্ত সংস্কার কাজের মনিটরিং করছেন গৌরীপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল।

উল্লেখ্য ডাঃ ক্যাপ্টেন (অবঃ) মুজিবের নিজস্ব অর্থায়নে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার দৃষ্টিনন্দন ম্যুরাল ও বঙ্গবন্ধু চত্বর নির্মাণ করা হয়েছিল। দেশের বিভিন্ন স্থান থেকে প্রতিদিন পর্যটকরা আসেন এ ম্যুরাল দেখার জন্য। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই