তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সান্তাহারে বৃষ্টিতে স্বস্তি,বিদ্যুতে ভোগান্তি

সান্তাহারে বৃষ্টিতে স্বস্তি,বিদ্যুতে ভোগান্তি
[ভালুকা ডট কম : ২২ জুলাই]
কয়েকদিনের টানা রোদ ও গরমে জীবনযাত্রা দুর্বিষহ হয়ে পড়া সান্তাহার শহরে নেমেছে এক পশলা স্বস্তির বৃষ্টি। রোববার দুপুরের দিকে ক্ষণিকের জন্য শীতল বাতাস বইয়ে ঝমঝম করে বৃষ্টি নামে। থেমে থেমে দুপুর বেলায় দুই দফায় প্রায় ঘণ্টাখানেকের এই বৃষ্টি যেন এসেছে পৌর শহরবাসীর জন্য আশীর্বাদ হয়ে।

শহর জীবনে ফিরিয়ে দিয়েছে কিছুটা হলেও স্বস্তির আভাস। প্রায় প্রতিদিনই স্বাভাবিকের চেয়ে কমপক্ষে ৪ ডিগ্রি সেলসিয়াস বেশি খরতাপে পুড়েছে সান্তাহারবাসীসহ আশপাশের এলাকা। প্রকৃতির এমন রুদ্ররূপ মানুষের শান্তি কেড়ে নিয়েছিল। কাজেকর্মে বাইরে বের হওয়া মানুষদের তীব্র গরমে হাঁসফাঁস করতে হয়েছে। রোদ্রের খরতাপ ও বাতাসে আর্দ্রতা না থাকায় দেহ থেকে ঘাম ঝরেছে অঝোরে। কয়েকদিন ধরেই তাপমাত্রা ছিল ৩৫ থেকে ৩৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে অথবা তারচেয়েও বেশি। দুপুরের পর আকাশ ছিল নির্বিকার।

গত ৪/৫দিন যাবৎ প্রচন্ড গরমের ভোগান্তি শেষে সকাল থেকে দুপুর পর্যন্ত হালকা বাতাসের আর্দ্রতার মধ্যে দিয়ে বয়ে যাওয়া এক পশলা বৃষ্টির কারনে স্বস্তি পেয়েছেন সান্তাহারবাসী। দুপুরের দিকে এই এক পশলা বৃষ্টি ও মানুষের হৃদয়ে প্রশান্তির পরশ বুলিয়ে বয়ে যাওয়া ঠান্ডা বাতাসের কল্যাণে স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন শহরবাসী। তবে কয়েক দিনের বিদ্যুতের ভেলকি বাজিতে চরম ভেগান্তি পোহাতে হয়েছে সান্তাহারসহ আশপাশের এলাকাবাসীকে। কয়েকদিন যাবৎ অসহনিয় গরমের মধ্যে বিদ্যুতের এ ভেলকিবাজি আরো বেড়ে গেছে।

সান্তাহার পৌর শহরের মালশন গ্রামের রনি জানান, দুপুরে খাবার পর একটু বিশ্রাম নেয়ার জন্য ঘরে ঢুকতেই বিদ্যুৎ নেই। সান্তাহার সান্দিড়া গ্রামের অঅবু সাঈদ জানান, গতকাল শনিবার গভিররাতে বিদ্যুৎ চলে যাওয়াই ঘুম ভেঙে যায় তারপর ৩/৪ঘন্টা জেগে থাকতে হয়েছে। একেতে প্রচন্ড গরম তার ওপর হঠাৎ করে বিদ্যুৎ চলে যাওয়া অসহনিয় হয়ে উঠেছে। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই