তারিখ : ১৬ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে উপজেলা পরিষদের উপ-নির্বাচন রাত পোহালেই ভোট গ্রহণ

থাকছে ৬ স্তরের নিরাপত্তার ব্যবস্থা,সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ
তজুমদ্দিনে উপজেলা পরিষদের উপ-নির্বাচন রাত পোহালেই ভোট গ্রহণ
[ভালুকা ডট কম : ২৪ জুলাই]
রাত পোহালেই ভোলার তজুমদ্দিন উপজেলা পরিষদের উপ-নির্বাচনের ভোট গ্রহণ। ইতিমধ্যে নির্বাচনের সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছে নির্বাচন কমিশন। প্রশাসনের পক্ষ থেকে এ নির্বাচনে সব কয়টি ভোট কেন্দ্রই ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে। ভোট কেন্দ্রগুলিতে নির্ধারিত পুলিশ, আনসার ছাড়াও ছয় স্তরের নিরাপত্তার ব্যবস্থা রয়েছে। কঠোর নিরাপত্তার মধ্যে ভোট কেদ্রগুলোতে পৌছানো হয়েছে নির্বাচনী সামগ্রী।

রিটানিং কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, উপজেলা পরিষদের উপ-নির্বাচনে ভোট গ্রহণের জন্য সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছে নির্বাচন কমিশন। সকাল ৮টায় ভোট গ্রহণ শুরু হয়ে তা চলবে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত। মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৩৩টি। প্রতিটি কেন্দ্রে প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, পোলিং অফিসার ছাড়াও ৬ পুলিশ ও ১৬ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন। এছাড়াও একজন নির্বাহি ম্যাজিষ্ট্রেট, ৬ ম্যাজিষ্ট্রেট, পুলিশের ষ্টাইকিং ফোর্স ৪টি, পুলিশের মোবাইল টিম ৩টি, র‌্যাবের মোবাইল টিম ৪টি ও ৩ প্লাটুন কোষ্টগার্ড সারাক্ষণ টহলে থাকবেন। এ কথায় বলতে গেলে নির্বাচনকে কেন্দ্র করে তজুমদ্দিন উপজেলাটি নিরাপত্তার চাঁদরে ডেকে ফেলা হয়েছে। ইতিমধ্যে নির্বাচনের পরিবেশ সুষ্ঠু ও সুন্দর রাখতে উপজেলা সর্বত্রই যান চলাচল সীমিত করা হয়েছে। পুলিশের পক্ষ থেকে ৩৩টি ভোট কেন্দ্রের পতিটিকেই ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

জানতে চাইলে তজুমদ্দিন থানার অফিসার ইনচার্জ মোঃ ফারুক আহাম্মদ জানান, উপ-নির্বাচনে সবকয়টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। কেন্দ্রের পরিবেশ সুষ্ঠু রাখতে ৬ স্তরের নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। ২৪ জুলাই সকাল থেকেই ভোট কেন্দ্রগুলির দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তাদের মাধ্যমে ভোটের সামগ্রী পৌছে দেয়া হয়েছে কেন্দ্রগুলিতে। সাধারণ ভোটাররা জানান, কেন্দ্রের পরিবেশ ভোট দেয়ার অনুকূলে থাকলে ভোট দিতে যাব এবং পছন্দের প্রার্থীকে ভোট দিবো।

জানতে চাইলে নির্বচনের রিটানিং কর্মকর্তা ও পটুয়াখালী জেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউর রহমান খলিফা জানান, নির্বাচনের ভোট গ্রহণের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পূর্ণ করা হয়েছে। ২৫ জুলাই সকাল ৮ টা থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে বিরতি হীনভাবে চলবে বিকাল ৪টা পর্যন্ত। এ নির্বাচনে নারী পুরুষ মিলে মোট ৮৫ হাজার ৭শ ২৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। #






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই