তারিখ : ২০ অক্টোবর ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় মেজর শহীদ নাজমুল হকের স্মৃতি স্তম্ভে পুষ্পাঞ্জলি

নওগাঁয় মেজর শহীদ নাজমুল হকের স্মৃতি স্তম্ভে পুষ্পাঞ্জলি
[ভালুকা ডট কম : ০১ আগস্ট]
মেজর শহীদ নাজমুল হকের ৮১ তম জন্মদিনে বুধবার নওগাঁ শহরের কেডির মোড়ে তাঁর স্মৃতিস্তম্ভে পুষ্পাঞ্জলি নিবেদন করা হয়। স্থানীয় সামাজিক সাংস্কৃতিক  সংগঠন একুশে পরিষদসহ গন্যমান্য ব্যক্তিগন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর স্তম্ভের পাশে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।এসময় একুশে পরিষদের উপদেষ্টা অধ্যাপক শরিফুল ইসলাম খাঁন, সভাপতি এ্যাড. ডিএম আব্দুল বারি, সাধারন সম্পাদক এমএম রাসেল, নাইস পারভীন ও অন্যান্যরা উপস্থিত ছিলেন।

শহীদ নাজমুল হক মুক্তিযুদ্ধের সময় ৭ নম্বর সেক্টরের প্রথম কমান্ডার ছিলেন।  ১৯৩৮ সালের ১ আগস্ট চট্টগ্রামের লোহাগড়া থানার অন্তর্গত আমিরাবাদ গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তাঁর পিতা মরহুম এডভোকেট হাফেজ আহমেদ, এমএবিএল তৎকালীন জেলা লয়ার ম্যাজিস্ট্রেট ছিলেন। মাতা জয়নাব বেগম ছিলেন গৃহিণী। তিন ভাইয়ের মধ্যে নাজমুল ছিলেন দ্বিতীয়। ৭ নম্বর সেক্টরে কমান্ডারের দ্বায়িত্ব পালনকালে ১৯৭১ সালের ২৭ সেপ্টেম্বর মিত্রবাহিনীর সঙ্গে উচ্চপর্যায়ের বৈঠক শেষে ভারতের শিলিগুড়ি ক্যান্টনমেন্ট থেকে ফেরার পথে দুর্ঘটনায় অকাল মৃত্যুতে প্রাণ হারান।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই