তারিখ : ২০ অক্টোবর ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নিরাপদ সড়কের দাবিতে রাবিতে মানববন্ধন

নিরাপদ সড়কের দাবিতে রাবিতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ০২ আগস্ট]
সড়কে নিরাপত্তা বৃদ্ধি, বাস চালকদের নির্দিষ্ট কর্মঘন্টা নিশ্চিত করাসহ বিগত দিনে ঘটে যাওয়া সড়ক দুর্ঘটনার তদন্তের দাবিতে মানববন্ধন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।বৃহস্পতিবার বেলা ১২ টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এই মানববন্ধন করে তারা।

এই সময় শিক্ষার্থীদের হাতে ধারণ করা বিভিন্ন প্লাকাডে ‘শোকে গোপাল ভাঁড়ও হাসে না, মন্ত্রী হাসে’ ‘রক্ত ঝড়ে রাজপথে, প্রশাসন নিরব থাকে’ ‘শিক্ষার্থীদের জন্য পরিবহনে কনসেশন চাই’ ৯ দফা বাস্তবায়ন চাই’ এই মৃত্যু উপতক্যা আমার দেশ না’  ইত্যাদি স্লোগান দেখা যায়।

এসময় মৃৎশিল্প বিভাগের ৪র্থ বর্ষের শাকিলা খাতুনের সঞ্চালনায় মানববন্ধনে চারুকলা বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মিঠুন, আল আমিন প্রধান তারেক, সমাজকর্ম বিভাগের আরিফুল ইসলাম, ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের জান্নাতুন নাইম, পরিসংখ্যান বিভাগের নিয়ামুল ইসলাম, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হুসাইন মিঠু, ফলিত রসায়ন বিভাগের আবু শাহিন প্রমুখ বক্তব্য রাখেন।

এ সময় সড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের দাবিকে সমর্থন জানিয়ে বক্তারা বলেন,সড়কগুলো সংস্কারের নামে এক একটি মৃত্যুপুরি করে রেখেছে। আর সেই মৃত্যুপুরি থেকে বাঁচতে সড়কে নিরাপত্তা নিশ্চিতের আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। তাদের শান্তিপূর্ণ আন্দোলনে যখন প্রশাসন হামলা চালায়, পুলিশ লাঠিচার্জ করে তখন বুঝতে হবে সরকার তার নৈতিক ভিত্তি হারিয়েছে।এছাড়ারাও সরকারি মন্ত্রী, এমপিদের একক সিন্ডিকেটে পরিবহন নৈরাজ্য চলছে দাবি করে শিক্ষার্থীদের ৯ দফা দাবি মেনে নিয়ে কার্যকরি পদক্ষেপ নেয়ার দাবি জানান শিক্ষার্থীরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শিক্ষাঙ্গন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই