তারিখ : ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

যথেষ্ট হয়েছে, ক্লাসে ফিরে যাও -স্বরাষ্ট্রমন্ত্রী

যথেষ্ট হয়েছে, ক্লাসে ফিরে যাও -স্বরাষ্ট্রমন্ত্রী
[ভালুকা ডট কম : ০২ আগস্ট]
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, দুই সহপাঠী হারিয়ে কোমলমতি শিক্ষার্থীরা যে প্রতিবাদ জানিয়েছে তা যৌক্তিক। কিন্তু এর ফলে সাধারণ মানুষ চরম ভোগান্তিতে পড়ছে। তাছাড়া কোমলমতি এই শিক্ষার্থীদের আন্দোলনের সুযোগ নিয়ে অন্তর্ঘাতমূলক তৎপরতা (সাবোটাজ) ও দুর্ঘটনা ঘটতে পারে। তাই কোমলমতি শিক্ষার্থীদের কাছে আমার অনুরোধ, যথেষ্ট হয়েছে, তোমরা ক্লাসে ফিরে যাও, বাসায় ফিরে যাও।

আজ (বৃহস্পতিবার) সন্ধ্যায় নিজ বাসায় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,সব দাবিই আমরা মনে করছি যৌক্তিক। সবই আমরা একের পর এক বাস্তবায়ন করব বলে আমরা ঘোষণা দিয়েছি। আজ প্রধানমন্ত্রীও আমাদের নির্দেশনা দিয়েছেন। সেজন্য আমাদের স্কুল কলেজের শিক্ষক, প্রধান শিক্ষক এবং অভিভাবকদের কাছে অনুরোধ করব ছাত্র ছাত্রীরা যেন রাস্তায় এসে দুর্ভোগ সৃষ্টি না করে।

তিনি বলেন, শিক্ষার্থীরা সড়কে যে কাজ করছে সেটা তাদের কাজ নয়। তারা আন্দোলনের অংশ হিসেবে এটা করছে। শিক্ষার্থীদের আন্দোলনে রাজধানী অচল হয়ে পড়েছে। গাড়ি চলছে না। ভাঙচুর, অগ্নিসংযোগের ভয়ে মালিকেরা গাড়ি বের করছেন না। ফলে মানুষ ভোগান্তিতে পড়েছে। চরম দুর্ভোগ চলছে। কোমলমতি শিক্ষার্থীদের কাছে অনুরোধ যেহেতু দাবি মানা হয়েছে এবং কিছু দাবি মানা প্রক্রিয়ার মধ্যে আছে তাই তোমরা ক্লাসে ফিরে যাও।

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে রাজনৈতিক ইন্ধন ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে উস্কানি দেয়া হচ্ছে বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। কোনো পক্ষের কূটচালে আন্দোলনে সহিংসতা হলে আইনশৃঙ্খলা বাহিনী পরিস্থিত সামাল দেয়ার আগেই শিক্ষার্থীরা ক্ষতির শিকার হতে পারে বলেও আশঙ্কা করেন তিনি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, ছাত্রশিবিরের নেতাদের আমরা দেখেছি। বিএনপির ছাত্রদলের আমরা দেখেছি। ইন্ধন জোগাচ্ছে বলে আমরা মনে করি। যদি কিছু ঘটে যায় এর দায়দায়িত্ব কিন্তু আমাদের নিরাপত্তা বাহিনী নিতে পারবে না। সেজন্য তাদের নিরাপত্তার জন্য যেন তারা শিক্ষাপ্রতিষ্ঠান ও বাসায় ফিরে যায়। শিক্ষার্থীরা ঘরে ফিরে গেলে পরবর্তীতে কোনো বিড়ম্বনা বা আক্রমণের মুখে পড়তে হবে না বলে আশ্বস্ত করেন স্বরাষ্ট্রমন্ত্রী।সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালিয়ে আন্দোলনে উস্কানির চেষ্টা করা হচ্ছে বলে জানান আসাদুজ্জামান খাঁন কামাল।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,যারা উদ্দেশ্যমূলকভাবে নোংরা কথা প্রচার করছেন, অপপ্রচারটা বন্ধ করুন। কারণ এ অপপ্রচারে আমাদের ছাত্ররা ক্ষতিগ্রস্ত হবে। এরা হয়তো কোনো এক দুর্ঘটনার শিকার হয়ে যেতে পারে। এর পেছনে রাজনৈতিক অভিলাষ একটা রাজনৈতিক উদ্দেশ্য দেখছি।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই