তারিখ : ২৫ এপ্রিল ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি-জামায়াতের অনুপ্রবেশ ঘটেছে-কাদের

শিক্ষার্থীদের আন্দোলনে বিএনপি-জামায়াতের অনুপ্রবেশ ঘটেছে-কাদের
[ভালুকা ডট কম : ০৩ আগস্ট]
নিরাপদ সড়কের দাবিতে কোমলমতি শিক্ষার্থীদের যৌক্তিক আন্দোলনে বিএনপি-জামায়াতের অনুপ্রবেশ ঘটেছে, এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কোনও অপশক্তির উস্কানিতে বিভ্রান্ত না হতে শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান তিনি।

আজ (শুক্রবার) দুপুরে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত যৌথ সভা শেষে ওবায়দুল কাদের এসব কথা বলেন। দলের সম্পাদকমণ্ডলীর সঙ্গে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, ঢাকা সিটি করপোরেশনের মেয়র ও কাউন্সিলরসহ সহযোগী সংগঠনের নেতাদের নিয়ে এই যৌথ সভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, গত নয় বছরে বিএনপি-জামায়াত নয় মিনিটও আন্দোলন করতে পারেনি। তারা কোটা আন্দোলনের ওপর ভর করেও সফলতা পায়নি। এখন কোমলমতি শিক্ষার্থীদের নিরাপদ সড়কের যৌক্তিক আন্দোলনের ওপর সওয়ার হয়েছে। যৌক্তিক দাবিকে অযৌক্তিক পথে নিয়ে যাওয়া ও ভিন্ন রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের চক্রান্ত লক্ষ্য করছি। আমরা আন্দোলনের পাঁচ দিনে নানা চক্রান্ত লক্ষ করেছি। যৌক্তিক আন্দোলনের মধ্যে রাজনৈতিক মতলবি গোষ্ঠী বিশ্রী ও অশালীন স্লোগানে উস্কানি দিচ্ছে। অনেক মন্ত্রী-এমপিকে নাজেহাল করা হয়েছে। অনেক পুলিশ কর্মকর্তা ও সাধারণ মানুষ অপদস্থ হয়েছে। তবে আমরা মনে করি না এসব শিক্ষার্থীরা করেছে। এসব অনুপ্রবেশকারী ও মতলববাজরা করেছে। তারা খাবার ও পানি সরবরাহ করছে। তাদের উত্তেজিত করে আন্দোলন চালিয়ে যেতে উস্কে দিচ্ছে।

তিনি আরও বলেন, আমরা নয় দফা দাবির সবগুলো মেনে নিয়েছি। শিক্ষার্থীদের আহ্বান জানাচ্ছি, তারা যেন জনগণের স্বার্থে, নিজেদের লেখাপড়ার স্বার্থে ও ভবিষ্যতের স্বার্থে শান্ত থাকে। এজন্য শিক্ষক, অভিভাবক ও ম্যানেজিং কমিটির সবাইকে এ যৌক্তিক দাবি শান্তিপূর্ণভাবে বাস্তবায়নের জন্য সাহায্যের আহ্বান জানাচ্ছি। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই