তারিখ : ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

শিক্ষার্থীদের আন্দোলন পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ-মওদুদ

শিক্ষার্থীদের আন্দোলন পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ-মওদুদ
[ভালুকা ডট কম : ০৩ আগস্ট]
বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় সারাদেশে নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলন পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ, এমন মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ। কোটা আন্দোলন নিয়ে প্রতারণার কারণে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসকে কোমলমতি শিক্ষার্থীরা এখন আর বিশ্বাস করে না বলেও মন্তব্য করেন তিনি। আজ (শুক্রবার) জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত এক আলোচনা সভায় এসব কথা বলেন ব্যারিস্টার মওদুদ আহমদ।

ব্যারিস্টার মওদুদ আরো বলেন, সরকার গণতন্ত্র, ন্যায়বিচার ও মানুষের মৌলিক অধিকারে বিশ্বাস করে না। গণতান্ত্রিক শাসন ব্যবস্থার কথা মুখে বলে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। দুর্নীতি আর দুঃশাসনের রোল মডেল হিসেবে দেশকে দাঁড় করিয়েছে। যার কারণে দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় যে আন্দোলন শুরু হয়েছে, তা মানুষের পুঞ্জিভূত ক্ষোভের বহিঃপ্রকাশ। আর একটু অপেক্ষা করুন গণ-বিস্ফোরণ ঘটছে, ঘটবে। মাঠে নামবে দেশের মানুষ। টেলিফোনে কথা নয়, সংলাপ করতে এই ফ্যাসিবাদী সরকার বাধ্য হবে। বিএনপি এবং ২০ দলীয় জোটের নেতাকর্মীদের সাথে জনগণও আগামীতে মাঠে নামবে।

বিএনপির এ নেতা বলেন, শিক্ষার্থীরা চোখে আঙুল দিয়ে সরকারের ব্যর্থতা দেখিয়েছে।নিরাপদ সড়কের দাবিতে নজিরবিহীন আন্দোলন গড়ে তুলেছে। তাদের আন্দোলনের মুখে দাবি মেনে নেয়ার ঘোষণা দিয়েছে সরকার। কিন্তু কোটা আন্দোলন নিয়ে প্রতারণার কারণে তাদের প্রতি আস্থা রাখতে পারছে না শিক্ষার্থীরা।

এদিকে, কোমলমতি শিক্ষার্থীদের আন্দোলনের যৌক্তিক দাবিগুলো অগ্রাহ্য করার জন্য মন্ত্রীদের নির্দেশে গণপরিবহন বন্ধ রাখা হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ (শুক্রবার) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী আহমেদ বলেন, রাজপথে ট্রাফিক ব্যবস্থা শৃঙ্খলার মধ্যে আনতে সততা, নিষ্ঠা ও পরিশ্রম ছাড়া আর কিছু লাগে না; তা এই শিশু-কিশোররা মাত্র দুদিনেই প্রমাণ করে দিয়েছে। দেখিয়েছে, খুব অল্প সময়ের মধ্যে বাংলাদেশকেও ইতিবাচক পথে পরিচালনা করা যাবে। মন্ত্রীর গাড়ির চালকের লাইসেন্স নেই, এমপির গাড়ির কাগজপত্র নেই, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের গাড়ির কাগজপত্র নেই, গাড়ি চালকেরও লাইসেন্স নেই। এটা জাতির জন্য কত বড় লজ্জার, তাতে অবৈধ সরকারের টনক নড়েনি।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই