তারিখ : ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আলোকচিত্রী ড.শহিদুল আলম ৭ দিনের রিমান্ডে

আলোকচিত্রী ড.শহিদুল আলম ৭ দিনের রিমান্ডে, নির্যাতনের অভিযোগ
[ভালুকা ডট কম : ০৬ আগস্ট]
তথ্য প্রযুক্তি আইনে দায়ের করা মামলায় দৃক গ্যালারির ব্যবস্থাপনা পরিচালক ও আলোকচিত্রী ড. শহিদুল আলমের জামিন নামঞ্জুর করে ৭ দিনের রিমান্ড দিয়েছে ঢাকার একটি আদালত। আজ (সোমবার) তাকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন রমনা থানায় দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক (ওসি) আরমান আলী। আদালতে রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন শহিদুলের আইনজীবী ব্যারিস্টার সারা হোসেন ও জোতির্ময় বড়ুয়া। 

জ্যোতির্ময় বড়ুয়া শুনানিতে শহিদুল আলমকে ডিবি অফিসে নির্যাতনের অভিযোগ করেন। তিনি বলেন,তাকে ডিবি অফিসে পেটানো হয়েছে। একসময় রক্তে তার পাঞ্জাবী ভিজে গেলে তা ধুয়ে দেয়া হয়েছে। পরে সেই পাঞ্জাবী পরিয়েই তাকে আদালতে আনা হয়েছে। এখনও পাঞ্জাবী ভিজে আছে।

অনুমতি নিয়ে শহিদুল ইসলাম আদালতকে বলেন,এক ছাত্রীর পরিচয় দিলে আমি দরজা খুলে দিই। এ সময় আড়ালে থাকা ১০/১২ জন আমার বাসায় প্রবেশ করে জোর করে ধরে নিয়ে যায়। তারা আমাকে মাইক্রোবাসে তোলার পর হাতকড়া পরায় ও চোখ বেঁধে ফেলে, অকথ্য ভাষায় গালাগালি করে। এরপর একটি অজ্ঞাত স্থানে নিয়ে তাকে মারধর করা হয়। রক্তে তার পাঞ্জাবী ভিজে যায়। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম (এসিএমএম) আসাদুজ্জামান নূর জামিন নামঞ্জুর করে ৭ দিনের রিমান্ডে পাঠান।

এর আগে তাকে রাজধানীর মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় বলে ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (গোয়েন্দা বিভাগ) আবদুল বাতেন জানিয়েছেন। রোববার রাতে ধানমণ্ডির বাসা থেকে শহীদুলকে অপহরণ করা হয় বলে অভিযোগ করেন তার স্ত্রী রেহনুমা আহমেদ। তিনি জানান, চলমান ছাত্র বিক্ষোভ নিয়ে শহীদুল সম্প্রতি একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়েছিলেন।

দৃকের জেনারেল ম্যানেজার এএসএম রেজাউর রহমান বলেন, রোববার রাতে তার নিজ বাসা থেকে একদল দুর্বৃত্ত তাকে অপহরণ করে নিয়ে গেছে। রাতে তিনি ধানমণ্ডি মডেল থানায় অপহরণের মামলা করতে গেলে পুলিশ মামলা না নিয়ে অভিযোগ হিসেবে গ্রহণ করেছে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই