তারিখ : ২১ সেপ্টেম্বর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে চন্ডীপাশা ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণ শুরু

জেলা প্রশাসকের নির্দেশ অমান্য,৮৮টন উত্তোলন ৫২ টন গুদামে
নান্দাইলে চন্ডীপাশা ইউনিয়নে ভিজিএফ চাল বিতরণ শুরু
[ভালুকা ডট কম : ০৮ আগস্ট]
ময়মনসিংহের নান্দাইল উপজেলায় ২০১৮-১৯ অর্থ বছরে ৪নং চন্ডীপাশা ইউনিয়নে ৭ হাজার ৩৭ জন দু:স্থ মানুষের জন্য বিনামূল্যে বিতরণের জন্য ১৪০.৭৪০ মেট্টিক টন চাল বরাদ্দ প্রদান করা হয়।

ময়মনসিংহ জেলা প্রশাসক কর্তৃক ইউনিয়ন পরিষদের নিজস্ব নতুন পাকা ভবন থেকে চাল বিতরণ সহ ইউপি’র সকল কার্যক্রম পরিচালনার নির্দেশনা থাকা সত্বেও ইউপি চেয়ারম্যান মো. এমদাদুল হক ভূইয়া বুধবার (৮ই আগস্ট) নিজ বাড়ি সংলগ্ন বাশঁহাটি উচ্চ বিদ্যালয়ের শ্রেণী কক্ষ থেকে চাল বিতরণ কার্যক্রম শুরু করেন। ইউনিয়ন পরিষদের জন্য ১৪০ মেট্টিক টন চাল বরাদ্দ থাকলেও ইউপি চেয়ারম্যান ৫২ মেট্টিক টন চাল গুদামে রেখে দিয়েছেন। ৮৮ মেট্টিক টন চাল নিয়ে বিতরণ কার্যক্রম শুরু করেন। বিষয়টি বুধবার ময়মনসিংহ জেলা প্রশাসককে বাংলাদেশ মানবাধিকার কমিশন নান্দাইল উপজেলা শাখার পক্ষ থেকে সাধারন সম্পাদক সেলফোনে অবহিত করেছেন। জেলা প্রশাসক বিষয়টি দেখার জন্য উপ-পরিচালক স্থানীয় সরকার বিভাগকে অবহিত করবেন বলে জানিয়েছেন।

উপ-পরিচালক স্থানীয় সরকার সেলফোনে জানান, তিনি বিষয়টি দেখবেন এবং ইউএনওকে বিষয়টি জানানোর জন্য বলেন। এছাড়া নান্দাইল উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে অবহিত করা হয়েছে। উপজেলা ভারপ্রাপ্ত কর্মকর্তা (খাদ্য গুদাম) মো. আলাউদ্দিন জানান, ১৪০ মেট্টিক টন চালের সরবরাহের আদেশ তিনি পেয়েছেন। কিন্তুু চেয়ারম্যান ৮৮ মেট্টিক টন চাল বুঝে নেন। অজ্ঞাত কারনে বাকি চাল গুদামে রেখে দেওয়া হয়েছে।

চাল বিতরণ নিয়ে সরজমিনে দেখা গেছে ৯টি ওয়ার্ডের সুবিধাভোগীদের হাতে কোন কার্ড দেওয়া হয়নি। কার্ডে ভুক্তভোগীদের কোন নাম, ঠিকানা ও সরকারী নির্দেশনা মোতাবেক এনআইডি নাম্বার নেই। বিদ্যালয়ের শ্রেণী কক্ষ থেকে চাল বিতরণ করায় ছাত্র/ছাত্রীদের শিক্ষা কার্যক্রম ব্যাহত হচ্ছে। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রুকন উদ্দিন জানান, শ্রেণী কার্যক্রম বন্ধ করার কোন সুযোগ নেই। তিনি বিষয়টি দেখবেন বলে জানান। এতে করে বিপুল পরিমাণ চাল আত্মসাতের সুযোগ রয়েছে। বিষয়টির প্রতি যথাযথ উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরীভাবে দৃষ্টি দেওয়া প্রয়োজন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই