তারিখ : ২৩ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জীবন বাঁচাতে রাস্তায় হাতি

জীবন বাঁচাতে রাস্তায় হাতি
[ভালুকা ডট কম : ০৯ আগস্ট]
কথায় আছে ‘ হাতি বাঁচলেও লাখ টাকা মরলেও লাখ টাকা’ আর সেই হাতি পোষা কি কম কথা। এই হাতিকে পোষা ও নিজেদের পরিবারকে বেঁচে রাখার স্বার্থে ইদানিং রাজপথে হাতি নিয়ে হাত বাড়াতেই দেখা যায় অনেককেই। জেলার বিভিন্ন উপজেলার সড়কসহ বিভিন্ন হাট-বাজারে এই হাতি দিয়ে টাকা তুলতে দেখা যায়। অনেকেই এই ঘটনাকে চাঁদাবাজি বলে। কিন্তু আসলেই কি এটি চাঁদাবাজি?

হাতির মালিক মো: হাসেম আলী বলেন, আমরা গরীব মানুষ। আগে অনেক সার্কাস হতো। আমরা হাতি নিয়ে ডাক পেতাম সেই সব সার্কাসে। আয় ভালো হতো। সেই আয় দিয়ে হাতিসহ পরিবার ভালো চলতো। কিন্তু এখন আর আগের মতো সার্কাস হয় না। কিন্তু একটি হাতি পোষা অনেক ব্যয়বহুল। আয় কমে গেছে তাই বাধ্য হয়েই আমরা রাজপথে জীবন বাঁচাতে নেমেছি কিন্তু অনেকেই আমাদের এই হাত পাতাকে চাঁদাবাজি বলে। তখন আমাদের খুব কষ্ট লাগে। তাহলে কি হাতিসহ আমরা না খেয়ে অর্ধাহারে-অনাহারে মরে যাবো। তারপর আবার হাতির প্রধান খাবার কলাগাছ দিন যাচ্ছে কমে যাচ্ছে। আগের মতো আর যত্রতত্র কলাগাছ পাওয়া যায় না যে হাতিকে খাওয়াবো। তাহলে আমরা কি করবো,কোথায় যাবো? আমরা সবার সার্বিক সহযোগিতা চাই।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই