তারিখ : ১৬ ডিসেম্বর ২০১৮, রবিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে-সেতু মন্ত্রী

বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে-সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী
[ভালুকা ডট কম : ১০ আগস্ট]
সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ফখরুল সাহেব বিএনপি নেতাদের নয় বছরের আন্দোলনের ব্যর্থতার পর হতাশ কর্মীদের চাঙ্গা করার জন্য সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে। সরকার বিএনপিকে  আতংক মনে করছে বিএনপি নেতাদের এমন মন্তব্যে মন্ত্রী বলেন, নয় বছরের ৯মিনিট যারা রাস্তায় একটি আন্দোলন করতে পারেনি তাদের ভয়ে সরকার ভীত এটা আজগুবি ব্যাপার। মন্ত্রী শুক্রবার বিকেলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা এলাকায় সড়কের অবস্থা দেখার জন্য গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওই সব কথা বলেন।

মন্ত্রী বলেন, এখনো যখন গাড়ি চেকিং করতে যাই বেশির ভাগই হয় ফিটনেস নেই না হয় ডাইভিং লাইসেন্স নেই। হেভি গাড়ি চালাচ্ছে লাইট লাইসেন্স নিয়ে এ দৃশ্যপটও আছে। এ ছবির পরিবর্তন হতে আরো সময় লাগবে। মালিক শ্রমিকদের পুলিশের এবং বিআর টি এর নিরবিচ্ছিন্ন সমন্বিত প্রয়াস এ সম্যসা লাগবে অনেক দুর এগিয়ে যেতে হবে। এ মুুহুর্তে আমরা একটা ক্রাশ প্রোগ্রাম হাতে নিয়েছি। সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সারা বাংলাদেশে সকল বিআরটিএ অফিস লাইসন্স প্রদান করবে। নবায়ন করবে, ফিটনেস সার্টিফিকেট প্রদান করবে ও নবায়ন করবে। এতদিন যারা আলস্যে দিন কাটিয়েছে তাদের বিআরটিতে যাওয়ার গরজবোধ করেননি তাদের মধ্যে স্বচেতনতা ফিরে আসছে।

যে নবায়ন লাইসেন্স ছাড়া গাড়ি চালানো যাবে না এবং অনিয়মের মধ্য দিয়ে সড়ক পরিবহনের শৃংখলা বিনষ্টে যা ক্ষতি হয়েছে এ ক্ষতি অব্যাহত থাকলে সড়কের ক্ষতি দেশের ক্ষতি জনগণের ক্ষতি। আমি আশাকরি এ ঘোষনার যথাযত বাস্তবায়ন হলে এবং বিআরটিএ যে অভিযান চলছে তা যদি কন্টিনিউ করতে পারে তাহলে এ সময়সা সমাধান আমরা করতে পারবো।

বিআরটিতে ব্যাংকের কাউন্টার বাড়ানো হয়েছে। আমরা নির্দেশ দিয়েছি মোবাইল ব্যংকিংয়ের মাধ্যমে টাকা দেওয়ার সিস্টেম আমরা চালু করেছি। এর আগে মন্ত্রী চন্দ্রা এলাকায় মহা সড়কে চলাচলরত যাত্রীবাহী বাস বিভিন্ন যানবাহন চেক করেন। এ সময় মন্ত্রীর সাথে সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই