তারিখ : ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সরকারের শেষ সময় এসে গেছে-মওদুদ

সরকারের শেষ সময় এসে গেছে-মওদুদ
[ভালুকা ডট কম : ১০ আগস্ট]
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন,অনেক দিন আগে একটি কথা বলেছিলাম যে, অতি দ্রুত রাজনীতিতে পরিবর্তন ঘটবে। কখন, কোথায়, কী ঘটবে আমরা কেউ জানি না। শুধু এটুকু জানি দেশে কোনো সরকার নেই, যেটুকু আছে সেটুকুরও পরিবর্তনের সময় চলে এসেছে। কারণ এই সরকারের শেষ সময় এসে গেছে। আজ (শুক্রবার) দুপুরে জাতীয় প্রেস ক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

শিক্ষার্থীদের নির্যাতন ও হয়রানি বন্ধের আহ্বান জানিয়ে ব্যারিস্টার মওদুদ বলেন, ন্যায্য দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর সরকার যে নির্যাতন করেছে, এটা তাদের জন্য বুমেরাং হবে। এজন্য সরকারকে চরম মূল্য দিতে হবে। কারাগারে পাঠানো ২২ ছাত্রের মুক্তি দাবি করে তিনি বলেন, শিক্ষার্থীদের আন্দোলনকে কেন্দ্র করে সাংবাদিকদের ওপরও হামলা হয়েছে। কিন্তু শহিদুল আলমের ওপর যে অত্যাচার হয়েছে, এটা অকল্পনীয়। সরকার বেপরোয়া হয়ে গেছে। সরকার বুঝতে পেরেছে জনগণের সঙ্গে তাদের সম্পর্ক আর নেই।

মওদুদ আরও বলেন,সময় আসছে একটা সক্রিয় ঈমানি ভূমিকা পালন করার। সব কিছু দেখে মনে হয় দেশে কোনো সরকার নেই। র‌্যাব আছে, পুলিশ আছে, কিন্তু কোনো সরকার আছে বলে মনে হয় না। বাংলাদেশ ব্যাংক থেকে টাকা পাচার হয়ে গেলো। সোনা থেকে শুরু করে কয়লা পর্যন্ত চুরি করা হলো, কিন্তু কাউকে গ্রেফতার করা হয়নি। সরকার থাকলে এগুলো হওয়ার কথা নয়।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে বিএনপির এ নেতা বলেন,খালেদা জিয়া কারাগারে। আমরা সবাই মামলায় জর্জরিত। আমাদের এমন কোনো নেতাকর্মী নেই যারা মামলার আসামি নয়। কিন্তু তাতে কি হয়েছে? প্রকৃতির যে আইন, নিয়ম এগুলো নিজস্ব গতিতে চলে। আমরা কখনও কল্পনা করতে পেরেছিলাম, আজকে ছোট ছোট শিক্ষার্থীরা রাস্তায় নেমে আসবে? এটাকেই বলে প্রকৃতির আইন।

নির্বাচনে অনিয়ম হতেই পারে প্রধান নির্বাচন কমিশনারের এমন বক্তব্যের কড়া সমলোচনা করেন ব্যারিস্টার মওদুদ আহমদ। তিনি বলেন,নির্বাচন কমিশনার সরকারের তল্পিবাহক ব্যক্তি। কিন্তু বিবেকের তাড়নায় একটি সত্য কথা বলে ফেলেছেন। তার এই বক্তব্যের পরেই অন্য কমিশনাররা দ্বিমত পোষণ করেছেন। এই কথা বলার পর তার আর পদে থাকার কোনো যৌক্তিকতা নেই। অবিলম্বে আমরা তার পদত্যাগ দাবি করছি।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই