তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সংলাপের কোন বিকল্প নাই-মোস্তফা

সংলাপের কোন বিকল্প নাই-মোস্তফা
[ভালুকা ডট কম : ১১ আগস্ট]
চলমান রাজনৈতিক অস্থিরতা থেকে দেশ জাতিকে মুক্তি দিতে ও গণতান্ত্রিক ধারাবাহিকতা রক্ষায় সংলাপের কোন বিকল্প নাই বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। শনিবার যাদু মিয়া মিলনায়তনে বিশিষ্ট রাজনীতিক ও সমাজসেবক শহীদ এস.এম.এ রবের ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানের তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, সরকারী দলের সাধারণ সম্পাদক যখন প্রধান বিরোধী দলের সাথে সংলাপের বিষয়টিকে এড়িয়ে যান তখন জাতির মধ্যে এক ধরনের আতংক সৃষ্টি করে। সরকারের মনে রাখা উচিত বল প্রয়োগ করে কোন সমস্যার সমাধান কারো জন্যই কল্যাণকর নয়। আলোচনার মধ্য দিয়েই সমস্যার সমাধান জাতির জন্য কল্যাণকর।

শিক্ষার্থীদের ওপর হামলার কড়া সমালোচনা করে তিনি বলেন,বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ২২ শিক্ষার্থীকে কোমরে দড়ি লাগিয়ে রিমান্ডে নেয়া হচ্ছে। এ যেন গোটা ছাত্রসমাজের কোমরে দড়ি বেঁধে টেনে নেয়া হচ্ছে। এটা জাতির জন্য শুধু লজ্জার নয় এ দৃশ্য দেখে মানুষ ধিক্কার জানাচ্ছে। সরকার কতটা নিষ্ঠুর নির্মম হতে পারে যে, কোমলমতি ছাত্র-ছাত্রীদের ন্যায্য আন্দোলনের দাবি দমন করতে তাদের গ্রেফতার করে পায়ে ডান্ডা বেড়ি ও কোমরে দড়ি দিয়ে টেনে হিঁচড়ে নিয়ে যাচ্ছে।অবৈধ সরকার টিকিয়ে থাকতে কতটা নির্মমতার পথ বেছে নিতে পারে, এটি তার একটি নিকৃষ্ট উদাহারণ।

তিনি শহীদ এস.এম.এ রবের হত্যাকান্ডের বিচার দাবী জানিয়ে বলেন, রাজনৈতিক নেতৃত্বের হত্যাকান্ডের বিচার না হলে জাতি মাথা উচু করে দাড়াতে পাড়বে না। এসকল হত্যাকান্ডের বিচার না হওয়া একটি জাতির জন্য লজ্জাজনক।

শহীদ এস.এম.এ রব স্মৃতি পরিষদ আয়োজিত স্মরণ সভায় সংগঠনের সমন্বয়কারী মো. মঞ্জুর হোসেন ঈসা'র সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহন করেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া, গণতান্ত্রিক ঐক্য আহ্বায়ক রফিকুল ইসলাম, জিনাফ সভাপতি লায়ন মিয়া মো. আনোয়ার, তৃণমূল নাগরিক আন্দোলন সভাপতি মুহম্মদ মফিজুর রহমান লিটন, সাংবাদিক মো. মতিউর রহমান সরদার, এনডিপি প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ মুছা, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, ন্যাপ ঢাকা মহানগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু প্রমুখ। এছাড়াও খুলনা বসুপাড়া কবরস্থানে এসএমএ রবের কবর জিয়ারত ও শ্রদ্ধা নিবেদন করা হয়। পারিবারিকভাবে মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে মরহুমের জেষ্ঠ্যপুত্র আরিফুর রহমান মিঠু। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই