তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় দাদন ব্যবসায়ীর চাপে দোকান মালিকের আত্মহত্যা

নওগাঁয় দাদন ব্যবসায়ীর চাপে দোকান মালিকের আত্মহত্যা
[ভালুকা ডট কম : ১২ আগস্ট]
নওগাঁয় দাদন ব্যবসায়ীদের চাপে সুলতান মাহমুদ (৪২) নামে এক ব্যবসায়ী গ্যাসের ট্যাবলেট খেয়ে আত্মহত্যা করেছেন। রবিবার ভোররাতে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। সুলতান মাহমুদ নওগাঁ শহরের আরজি-নওগাঁ মধ্যপাড়ার ইয়াকুব আলী মন্ডলের ছেলে।

নিহতের পরিবার সূত্রে জানা যায়, সুলতান মাহমুদের শহরের রুবির মোড়ে ‘সুলতান ইঞ্জি: ওয়ার্ক সপ’ কারখানার দোকান আছেন। ব্যবসার সুবাদে প্রতিবেশী মবেলের স্ত্রী মনেক্কার কাছ থেকে মাসে ২ হাজার ৫শ টাকা সুদে ৫০ হাজার টাকা, শহরের দয়ালের মোড় ‘ভোরের আলো’ সমিতি থেকে ২ লাখ টাকা নেয়। এছাড়া আরো তিনটি সমিতি থেকে দিনে কিস্তি হিসেবে প্রায় ৩ লাখ টাকা সুদের উপর নেয়া হয়। দিন হিসেবে সুদের টাকায় প্রতিদিন প্রায় ৬ হাজার টাকা কিস্তি দিতে হতো। বর্তমানে ব্যবসা তেমন ভাল না হওয়ায় কেঁনাবেঁচাও তেমন হচ্ছে না। একারণে দাদন ব্যবসায়ীরা দোকানে এসে বিভিন্ন ভাবে চাপ দিতো এবং অকথ্য ভাষায় কথা বলত।

এসব বিষয় নিয়ে ক্ষোভের বসে সুলতান মাহমুদ বাড়ির পাশে নাটাপাড়া মোড়ে শনিবার রাত ৯টার দিকে গ্যাসের ট্যাবলেট খাই। সেসময় বাজারে অবস্থিত ২/৩ জন বিষয়টি বুঝতে পেরে তাকে সঙ্গে সঙ্গে নওগাঁ সদর হাসপাতালে নেয়া হয় এবং তার বাড়িতে খবর দেয়া হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেয়ার পর কর্তব্যরত চিকিৎসক অনত্র স্থানান্তর করার পরামর্শ দেয়। রাত ১টার দিকে বগুড়া জিয়াউর রহমান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার ভোররাতে তিনি মারা যান। ঘটনার পর থেকে দাদন ব্যবসায়ীরা গা ঢাকা দিয়েছে।

নিহত সুলতান মাহমুদের দোকানের ম্যানেজার সুরুজ আলী বলেন, দিনের কিস্তি হিসেবে তিনটি সমিতি থেকে দোকান মালিক সুদের উপর টাকা নিয়ে ছিলেন। ব্যবসায় মন্দা থাকায় কিস্তি দিতে পারছিলেন না। একারণে দোকানে কিস্তি নিতে আসা লোকজন বিভিন্ন ভাবে চাপ দিতো এবং অন্যায় কথা শোনাতো।

নিহতের ভাই মিঠু মন্ডল বলেন, বড় ভাই সুদের উপর টাকা নিয়ে ব্যবসা করত। এক সুদ ব্যবসায়ী টাকা পাবে বলেও বিভিন্ন কথা শুনিয়েছিলেন। একারণে তার ব্যবহৃত মোটর সাইকেলটি ওই সুদ ব্যবসায়ীকে দিয়ে দেয়। তবে সুদ ব্যবসায়ীদের চাপে সে গ্যাসের ট্যাবলেট খেয়েছে। তবে সুদ ব্যবসায়ী বা দাদন ব্যবসায়ীদের আইনের আওতায় নিয়ে এসে একটা ব্যবস্থা হওয়া দরকার।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হাই বলেন অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই