তারিখ : ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কোটা সংস্কার আন্দোলনকারীদের আল্টিমেটাম

কোটা সংস্কার আন্দোলনকারীদের আল্টিমেটাম ৩১ আগস্ট পর্যন্ত
[ভালুকা ডট কম : ১২ আগস্ট]
কোটা সংস্কার আন্দোলনে গিয়ে আটকদের ছাত্রেদর মুক্তি, হামলাকারীদের বিচার ও পাঁচ দফা দাবির ভিত্তিতে কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারির জন্য আগামী ৩১ আগস্ট পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে আন্দোলনকারীরা। আজ (রোববার) দুপুরে রাজধানীর শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত ছাত্র সমাবেশ থেকে এ আল্টিমেটাম দেয়া হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এ সমাবেশের আয়োজন করে। কর্মসূচিতে গ্রেপ্তার রাশেদ খান ও রাতুল সরকারের পরিবারের সদস্যরা অংশ নেন। এতে পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন উপস্থিত ছিলেন।অবিলম্বে কোটা সংস্কারের প্রজ্ঞাপন দাবি করে পরিষদের যুগ্ম-আহ্বায়ক বিন ইয়ামিন মোল্লা বলেন, সারাদেশের শিক্ষার্থীদের যৌক্তিক ও ন্যায়সঙ্গত দাবি কোটা সংস্কার এবং নিরাপদ সড়ক চাই আন্দোলনে গ্রেফতার ছাত্রদের নিঃশর্ত মুক্তি দিতে হবে। একই সঙ্গে শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনে হামলাকারী সন্ত্রাসীদের বিচারের আওতায় আনতে হবে।

৩১ আগস্টের মধ্যে এসব দাবি মেনে নেয়ার আহবান জানিয়ে তিনি বলেন, নির্ধারিত সময়ে মধ্যে দাবি মানা না হলে সারাদেশে আন্দোলন ছড়িয়ে পড়বে। সরকার এই আন্দোলন নিয়ন্ত্রণ করতে পারবে না। আমরা সরকারের প্রতি আহ্বান জানাই শিক্ষার্থীদের যৌক্তিক দাবি মেনে নিন। না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

এ সময়, ঈদের আগে আটক শিক্ষার্থীদের মুক্তি দেয়া না হলে আন্দোলনকারী সবাইকে কালো পোশাকে শোক প্রকাশ করে ঈদ পালন করার আহ্বানও জানান ইয়ামিন মোল্লা।এর আগে, সকাল সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশে, পূর্ব ঘোষিত কর্মসূচি পালনে জড়ো হতে থাকেন কোটা আন্দোলনকারীরা। সেখানে ছাত্রলীগ পাল্টা মিছিল বের করলে, রাজু ভাস্কর্যের দিকে সরে যায় তারা। সেখানেও অবস্থান করতে না পেরে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে সংক্ষিপ্ত সমাবেশ করেন কোটা সংস্কার আন্দোলনকারীরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই