তারিখ : ১৯ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে ক্ষমতায়ন প্রকল্পের অবহিতকরণ বিষয়ক কর্মশালা

গৌরীপুরে আরডিএস’র উদ্যোগে ক্ষমতায়ন প্রকল্পের অবহিতকরণ বিষয়ক কর্মশালা
[ভালুকা ডট কম : ১৬ আগস্ট]
রুরাল ডেভেলপমেন্ট সংস্থার (আর ডি এস) উদ্যোগে বৃহস্পতিবার (১৬ আগস্ট) বেলা ১১টায় উপজেলা কৃষি অফিস মিলনায়তনে ক্ষমতায়ন প্রকল্পের পরিচিতি ও অবহিতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এতে উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, সাংবাদিক ও ক্ষমতায়ন প্রকল্পের আওতাধীন কৃষিপণ্য উৎপাদক এসোসিয়েশনের সদস্যগণ অংশগ্রহন করেন।

আর ডি এস এর ঋন সমন্বয়কারী মোঃ শামীম আজাদের সভাপতিত্বে ও ক্ষমতায়ন প্রকল্পের আঞ্চলিক কো-অর্ডিনেটর উজ্জল দত্তের সঞ্চালনায় এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম, কৃষি অফিসার লুৎফুন্নাহার, প্রাণি সম্পদ অফিসার ড. আবু সাঈদ সরকার, সিনিয়র মৎস্য অফিসার জান্নাত-এ-হুর, স্বাস্থ্য ও পঃ পঃ অফিসার ডাঃ রবিউল ইসলাম, সমাজসেবা অফিসার ইশতিয়াক আহমেদ, যুব উন্নয়ন অফিসার নন্দন কুমার দেবনাথ, মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতানা বেগম আকন্দ, আর ডি এস’র এডমিন রতন কুমার সাহা ও জেলা কো-অর্ডিনেটর আব্দুল হাই, গৌরীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কমল সরকার ও সাবেক সাধারণ সম্পাদক মশিউর রহমান কাউসার, গৌরীপুর ব্যবসায়ী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক ফারুক আহাম্মদ, উপজেলা কৃষিপণ্য উৎপাদক এসোসিয়েশনের সভাপতি গোলাম হোসেন ও সহ সভাপতি আব্দুল মজিদ, ইউপি মেম্বার ওয়াজেদ আলী বেপারী প্রমুখ।

উল্লেখ্য কৃষিপণ্য উৎপাদকদের শক্তিশালী করে গড়ে তোলা, সরকার ও অন্যান্য সুবিধাভোগীদের প্রভাবিত করে তাদের সাথে অংশীদারিত্বের মাধ্যমে নিজেদের স্থায়ী এবং টেকসই অর্থনৈতিক উন্নয়ন সাধন এ প্রকল্পের মূল উদ্দেশ্য। এ লক্ষে গৌরীপুর উপজেলার  ডৌহাখলা, ভাংনামারী ও রামগোপালপুর ইউনিয়নে ক্ষমতায়ন প্রকল্পের কাজ শুরু করেছে আর ডি এস।

উল্লেখিত ইউনিয়নের ১২শ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষক/কৃষাণী, আদিবাসী ও প্রতিবন্ধীদের নিয়ে ইতোমধ্যে ৪০টি সমিতি গঠন করা হয়েছে। এ ৪০টি সমিতির মধ্য থেকে নির্বাচিত ১১ জনকে নিয়ে উপজেলা কৃষিপণ্য উৎপাদক এসোসিয়েশন গঠন করা হয়। তাদেরকে আর ডি এস এর মাধ্যমে প্রশিক্ষণ প্রদান করা হবে। উক্ত প্রকল্পের অর্থায়নে রয়েছে দাতা সংস্থা ইউরোপিয়ান ইউনিয়ন। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই