তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে দলীয় কোন্দলে পুলিশের নিরাপত্তায় শোক দিবস পালন

নান্দাইলে দলীয় কোন্দলে পুলিশের কঠোর নিরাপত্তায় জাতীয় শোক দিবস পালন
[ভালুকা ডট কম : ১৬ আগস্ট]
ময়মনসিংহের নান্দাইলে পুলিশের কঠোর নিরাপত্তায় পালিত হলো জাতীয় শোক দিবস। বুধবার (১৫ই আগস্ট) সকাল থেকেই নান্দাইল মডেল থানা পুলিশ যেকোন ধরনের বিশৃঙ্খলা এড়াতে কঠোর ব্যবস্থা গ্রহন করেছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনে নান্দাইল আওয়ামীলীগ দল দুটি ভাগে বিভক্ত হয়ে আসন্ন একাদশ নির্বাচনে আরও একাধিক গ্রুপে বিভক্ত হয়। এতে আাওয়ামীলীগের পৃথক পৃথক কর্মসূচী পালনে নিরাপত্তা জোরদার করার জন্য অতিরিক্ত পুলিশ সহ স্থানীয় আনসার ভিডিপি (গ্রাম প্রতিরক্ষা বাহিনী) মোতায়েন করা হয়েছে।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস কর্মসূচী পালনে পূর্বপরিকল্পিত কর্মসূচীর স্থান নির্ধারন করে গ্রুপিংগুলো।

জানাযায়, বুধবার সকালে উপজেলা প্রশাসন আয়োজিত নির্বাহী অফিসার মোসাদ্দেক মেহেদী ইমামের সভাপতিত্বে শোক র‌্যালী ও পুষ্পস্তবক অর্পণ পরেই দলীয় কর্মসূচী শুরু হয়। নান্দাইল উপজেলা আওয়ামীলীগের এই দলীয় কোন্দল চরমে থাকায় চার গ্রুপে পৃথক পৃথক শোক দিবসের কর্মসূচি পালন করে। বুধবার বেলা সাড়ে ১২টার দিকে নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম ভূইয়ার নেতৃত্বে নান্দাইল কেন্দ্রীয় শহীদ প্রাঙ্গন থেকে শোক পতাকা ও ব্যানার সহ এক র‌্যালি বের হয়ে নান্দাইল বাজার পদক্ষিণ করে হাইওয়ে রোডের ব্রীজ হয়ে একই স্থানে আলোচনা সভা স্থলে মিলিত হয়। আলোচনা সভা শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

অপরদিকে উপজেলা আওয়ামীলীগ সভাপতি মেজর জেনারেল অব: আব্দুস সালামের নেতৃত্বে নান্দাইল নতুন বাজার কলেজ গেইট থেকে শোক ব্যানার ও শোক পতাকার বিশাল র‌্যালি বঙ্গবন্ধু স্কয়ারে এসে পুষ্পস্তবক অর্পণ করে। পরে র‌্যালিটি বাজার পদক্ষিণ করে উপজেলা চত্বরে আসার পর এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এরপূর্বে সকালে বঙ্গবন্ধু স্কয়ারে পুষ্পস্তবক অর্পণ করেন নান্দাইল আসনের সাংসদ আনোয়ারুল আবেদীন খান তুহিন, জেলা পরিষদের সদস্য আবু বক্কর সিদ্দিক বাহার সহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। পরে বিকালে পৌর সদরের চন্ডীপাশা সরকারী উচ্চ বিদ্যালয়ের মিলনায়তন কক্ষ ও এমপি তুহিনের নেতৃত্বে ১২ ইউনিয়নেও মিলাদ মাহফিল, বিশেষ মোনাজাত ও গণভোজ অনুষ্ঠিত হয়।

আরেকটি অংশ নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গেইটে আওয়ামীলীগ থেকে মনোনয়ন প্রত্যাশী এ ডি এম সালাউদ্দিন হুমায়ুন ও শাহজাহান কবির সুমনের রক্তদান কর্মসূচি সহ সভা অনুষ্ঠিত হয়। এছাড়া বিকাল ৫টায় নান্দাইল চৌরাস্তা বারুইগ্রাম বাজারে উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী স্বপনের নেতৃত্বে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় আলোচনা সভায় এডিএম সালাউদ্দিন হুমায়ূন ও শাহজাহান কবির সুমন উপস্থিত ছিলেন।

নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ কামরুল ইসলাম মিঞা নান্দাইল আওয়ামীলীগের সভাপতি সাবেক সাংসদ মেজর জেনারেল অব: আব্দুস সালাম আরসিডিএস পিএসসি ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক উপজেলার চেয়ারম্যান সিরাজুল ইসলাম ভূইয়া’র এ দুটি গ্রুপের র‌্যালির নিরাপত্তা জোরদার করেন। দুই গ্রুপের শোক র‌্যালীর মুখোমুখি সংঘর্ষ যাতে না হয় সেজন্য থানা পুলিশ কঠোর অবস্থান নেওয়ায় শোক দিবসে কোন ধরনের সাংঘর্ষিক ঘটনা ঘটেনি। নান্দাইলের আওয়ামীলীগের একাধিক গ্রুপিং কর্তৃক র‌্যালী, আলোচনা সভা ও মিলাদ মাহফিলে উপজেলার ১২ ইউনিয়ন থেকে তৃণমূল পর্যায়ের শত শত নেতাকর্মী অংশগ্রহন করে। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই