তারিখ : ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভারত সীমান্তে গোলাবারুদ সরবরাহ ব্যবস্থা জোরদার করছে পাকিস্তান

ভারত সীমান্তে গোলাবারুদ সরবরাহ ব্যবস্থা জোরদার করছে পাকিস্তান
[ভালুকা ডট কম : ২৩ আগস্ট]
পাকিস্তান ভারত সংলগ্ন আন্তর্জাতিক সীমান্তে গোলাবারুদ সরবরাহ ব্যবস্থা জোরদার করছে। ভারতের সীমান্ত নিরাপত্তা বাহিনী বা বিএসএফের এক প্রতিবেদনে এ দাবি করা হয়েছে বলে দেশটির সংবাদ মাধ্যমে প্রকাশিত খবরে জানানো হয়েছে। এতে বলা হয়েছে, সীমান্তে মোতায়েন পাক বাহিনীর অস্ত্র এবং গোলাবারুদ পেতে যেন কোনো বিলম্ব না হয় সে জন্য রহিম ইয়ার খানে গোলাবারুদ মওজুদের দুইটি ব্যবস্থা নির্মাণ করা হয়েছে। এলাকাটি ভারতেরে জয়সালমারের উল্টো দিকে অবস্থিত। এ ছাড়া, এ এলাকায় হেলিপ্যাডও নির্মাণ করেছে পাকিস্তান। এটি ভারতীয় সীমান্ত থেকে মাত্র ৩৭ কিলোমিটার দূরে অবস্থিত।

এদিকে, ভাওয়ালপুরে গোলাবারুদ মওজুদের আরেকটি ঘাঁটি বানিয়েছে পাকিস্তান। ভারতীয় বিমান বাহিনীর হামলা থেকে গোলাবারুদ রক্ষার জন্য অনেক বাঙ্কারও নির্মাণ করেছে পাক বাহিনী। ভারতীয় সীমান্ত প্রায় লাগোয়া এ সব বাঙ্কারে ক্ষেপণাস্ত্র স্থাপন করতে পারবে পাকিস্তান। ভারতীয় খবরে আরো দাবি করা হয়েছে, বাঙ্কার থেকে ক্ষেপণাস্ত্র এমনকি যুদ্ধজাহাজ বানাতে পাকিস্তানকে সহায়তা যুগিয়ে চলেছে চীন। চীন-পাকিস্তান সীমান্তের খুনজেরাব উপত্যকা থেকে রাওয়ালপিন্ডি পর্যন্ত ফাইবার অপটিক কেবল স্থাপন করছে চীন। ৮২০ কিলোমিটার দীর্ঘ কেবল স্থাপন হচ্ছে চীন-পাকিস্তান অর্থনৈতিক করিডর বা সিপিইসি'র আওতায়। ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে দাবি করা হয়েছে, এতে পাক সেনা বাহিনীর যোগাযোগ ব্যবস্থার অনেক উন্নতি ঘটেছে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

দেশের বাহিরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই