তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নির্বাচনের ২ মাস আগে সংসদ ভেঙে দেয়ার আহ্বান বি. চৌধুরীর

নির্বাচনের ২ মাস আগে সংসদ ভেঙে দেয়ার আহ্বান বি. চৌধুরীর
[ভালুকা ডট কম : ০৪ সেপ্টেম্বর]
আসন্ন জাতীয় নির্বাচনের সময় নিরপেক্ষ সরকার ও নির্বাচন কমিশন গঠন এবং অন্তত দুই মাস আগে সংসদ ভেঙে দেয়ার আহ্বান জানিয়েছেন সাবেক প্রেসিডেন্ট ও বিকল্পধারা বাংলাদেশের সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী)। সম্প্রতি সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্যের প্রতিক্রিয়ায় আজ (মঙ্গলবার) এক বিবৃতিতে তিনি আহ্বান জানান।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান বদরুদ্দোজা চৌধুরী বলেন,আমাদের নেতাদের সম্পর্কে প্রধানমন্ত্রীর ব্যক্তিগত মন্তব্য শোভন হয় নাই। তবে, প্রধানমন্ত্রী যুক্তফ্রন্ট ও গণফোরামের ঐক্য সম্পর্কে তাঁর বক্তব্যের যে অংশে ইতিবাচক মন্তব্য করেছেন, এর জন্য তাকে অভিনন্দন জানান অধ্যাপক বি চৌধুরী। তিনি প্রধানমন্ত্রীর এই কথাকে  'কথার কথা না হয়ে কার্যক্ষেত্রে সরকারের গণতান্ত্রিক মনোভাব প্রমাণ করার প্রচেষ্টা হিসেবে' দেখতে চেয়েছেন।

মিটিং, মিছিল, প্রচারে বাধা না দেওয়া এবং ‘রাজবন্দীদের’ মুক্তি দেওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে সাবেক এই প্রেসিডেন্ট বলেন, আমরা আশা করি, সকল গণতান্ত্রিক শক্তির মধ্যে বৃহত্তর একতা সৃষ্টির লক্ষ্যে আমাদের প্রচেষ্টাকে প্রতিহত করার চেষ্টা করা হবে না।  নির্বাচনের সময় নিরপেক্ষ সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশন থাকতে হবে। সংসদ অন্তত দুই মাস আগে ভেঙে দিতে হবে।

যুক্তফ্রন্টের চেয়ারম্যান বিবৃতিতে আরও বলেন,সরকারি আদেশে বন্ধ টেলিভিশন চ্যানেল ও সংবাদপত্র মুক্ত করে সমস্ত সংবাদপত্র–টিভি চ্যানেলকে স্বাধীনভাবে কাজ করতে দেওয়া হোক। আমরা গণতান্ত্রিক আবহ সৃষ্টির গ্যারান্টি চাই।' সুষ্ঠু নির্বাচনের প্রয়োজনে নির্বাচনের আগে ৩০ দিন এবং নির্বাচনের পর ১০ দিনসহ মোট ৪০ দিন ম্যাজিস্ট্রেসি ক্ষমতাসহ সেনাবাহিনীকে শান্তি-শৃঙ্খলা রক্ষার দায়িত্ব দিতে হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জাতীয় বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই