তারিখ : ২৮ মার্চ ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের শাহাদাৎ বার্ষিকী পালিত

শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের শাহাদাৎ বার্ষিকী পালিত
[ভালুকা ডট কম : ০৫ সেপ্টেম্বর]
যশোরের শার্শায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে কাশিপুরে বুধবার সকালে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী পালিত হয়েছে। বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র যশোর-৪৯ ব্যাটালিয়নের পক্ষ থেকে মরহুমের মাজারে গার্ড অব অনার প্রদান করেন উপ-অধিনায়ক মেজর নজরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী পরিচালক ইমাম হোসেন।গার্ড অব অনার শেষে শার্শা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মন্ডল, সরকারী বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মাদ কলেজের অধ্যক্ষ প্রফেসর আমিনুল হক প্রমূখ। শ্রদ্ধাঞ্জলীর পর রুহের মাগফিরাতের জন্য মিলাদ ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দোয়া অনুষ্ঠানটি পরিচালনা করেন বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের জৈষ্ঠ্য পুত্র মোঃ মোস্তফা কামাল।মহান মুক্তিযুদ্ধে রণাঙ্গনে সহযোদ্ধাকে কাঁধে নিয়ে শত্রুর সঙ্গে প্রাণপণ লড়ে মৃত্যুকে আলিঙ্গণ করেন বীরশ্রেষ্ঠ শহীদ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখ।

১৯৭১ সালের ৫ সেপ্টেম্বর যশোর জেলার গোয়ালহাটি ও ছুটিপুরে পাকিস্তানী বাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে শাহাদাৎ বরণ করেন রণাঙ্গনের লড়াকু সৈনিক নূর মোহাম্মদ শেখ। পরে শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়। জাতির সূর্যসন্তান নূর মোহাম্মদ শেখ ১৯৩৬ সালের ২৬ ফেব্রুয়ারী নড়াইল সদর উপজেলার চন্ডীবরপুর ইউনিয়নের মহিষখোলা গ্রামে জন্মগ্রহণ করেন। যা বর্তমানে নূর মোহাম্মদ নগর নামে পরিচিত। নূর মোহাম্মদের বাবার নাম মোহাম্মদ আমানত শেখ এবং মাতার নাম জেন্নাতুন্নেছা মতান্তরে জেন্নাতা খানম। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শোক সংবাদ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই