তারিখ : ১৩ নভেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে সাবেক স্বাস্থ্য উপ-মন্ত্রী স্মরণে দোয়া-মাহফিল

গৌরীপুরে সাবেক স্বাস্থ্য উপ-মন্ত্রী নূরুল আমিন খান স্মরণে আলোচনা ও দোয়া-মাহফিল
[ভালুকা ডট কম : ০৮ সেপ্টেম্বর]
সাবেক স্বাস্থ্য উপ-মন্ত্রী নুরুল আমিন খান পাঠান এমপির ১৮তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে শনিবার (৮ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০ টায় স্থানীয় নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়ে স্মরণসভা ও দোয়া-মাহফিলের আয়োজন করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আজিজুল হকের সভাপতিত্বে ও সহকারি শিক্ষক আব্দুল হালিমের সঞ্চালনায় আয়োজিত স্মরণসভায় মরহুমের স্মৃতিচারণ করেন মরহুম নূরুল আমিন খান পাঠানের পুত্র বিশিষ্ট শিল্পপতি ফয়সাল আমিন খান ডায়মন্ড, বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক আব্দুল হাই খান পাঠান, প্রাক্তন অধ্যাপক নজরুল ইসলাম খান পাঠান, গৌরীপুর ইসলামাবাদ সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ রুকন উদ্দিন, শাহগঞ্জ শহরবানু বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মঞ্জুরুল হক, তালে হোসেন খান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সদস্য সিরাজুল ইসলাম, সাবেক পৌর কাউন্সিলর সাদেকুর রহমান, পৌর কাউন্সিলর মাসুদ মিয়া রতন, উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল কাদির, যুবলীগ নেতা আব্দুর রউফ মোস্তাকীম, বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক মোঃ আলী সিদ্দিকী, আব্দুল হান্নান, মাওলানা ঈবরাহীম, আব্দুল বারী প্রমুখ। পরে মিলাদ-মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য নূরুল আমিন খান পাঠান ২০০০ ইং সনের ৭ সেপ্টেম্বর সকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে গৌরীপুর পৌর শহরে ভালুকাস্থ নিজ বাসগৃহে মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তিনি ১ ছেলে ১ মেয়েসহ অসংখ্যগুনগ্রাহী রেখে যান। তিনি ছিলেন গৌরীপুরের একজন বিশিষ্ট সমাজসেবক, শিক্ষানুরাগী, জাতীয় পার্টির অন্যতম নেতা, সফল জনপ্রতিনিধি ও ব্যবসায়ী। তৎকালীন সময়ে নূরুল আমিন খান পাঠান প্রথমে জাতীয় পার্টি থেকে উপজেলা পরিষদ চেয়াারম্যান নির্বাচিত হন। পরবর্তীতে তিনি দু’বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে বাংলাদেশ সরকারের স্বাস্থ্য উপ-মন্ত্রীর দায়িত্ব পালন করেন। তাঁর জীবদ্দশায় নিজ এলাকায় পতিতালয় উচ্ছেদ করে প্রতিষ্ঠা করেন ইসলামাবাদ সিনিয়র মাদ্রাসা। প্রতিষ্ঠা করেন গৌরীপুর মহিলা ডিগ্রী কলেজ, নুরুল আমিন খান উচ্চ বিদ্যালয়, তালে হোসেন খান উচ্চ বিদ্যালয়, শহরবানু বালিকা উচ্চ বিদ্যালয়, শহরবানু বালিকা সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান। স্বাস্থ্য উপ-মন্ত্রীর দায়িত্ব পালনকালে গৌরীপুর পৌর শহরে ভালুকায় আধুনিক উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্্র স্থাপনে অগ্রণী ভূমিকা পালন করেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

শোক সংবাদ বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই