তারিখ : ১৭ নভেম্বর ২০১৮, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

তজুমদ্দিনে শম্ভুপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন

চেয়ারম্যান পদে ৩ জনের মনোনয়নপত্র দাখিল
তজুমদ্দিনে শম্ভুপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচন
[ভালুকা ডট কম : ০৯ সেপ্টেম্বর]
ভোলার তজুমদ্দিনের ৫নং শম্ভুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে তিনজন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে। রবিবার বিকাল ৪ টায় প্রথমে বাংলাদেশ আ’লীগ মনোনীত প্রার্থী ও উপজেলা আ’লীগ সাংগঠনিক সম্পাদক মোঃ মিজানুর রহমান ফরিদ তার মনোনয়নপত্র দাখিল করেন (নৌকা প্রতীক)।

এরপর বিকাল সাড়ে ৪টায় স্বতন্ত্রপ্রার্থী রোটারিয়ান আইনজীবী এডভোকেট শাহাবুদ্দিন গাজী মনোনয়নপত্র দাখিল করেন (তার প্রস্তাবিত প্রতীক আনারস)। অপরদিকে অন্য স্বতন্ত্রপ্রার্থী ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোঃ রাসেল বিকাল ৪টা ৪৫ মিনিটে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে তার মনোনয়নপত্র দাখিল করেন (তার প্রস্তাবিক প্রতীক হচ্ছে মটর সাইকেল)।

উপ-নির্বাচনের প্রজ্ঞাপন সুত্রে জানা যায়, রির্টানিং অফিসার কর্তৃক মনোনয়ন পত্র যাছাইয়ের শেষ তারিখ ১০ সেপ্টম্বর, প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ সেপ্টেম্বর, প্রতীক বরাদ্দের সময় ১৮ সেপ্টম্বর ধার্য করা হয়েছে। 

উল্লেখ্য তজুমদ্দিন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক দেওয়ান শম্ভুপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদ থেকে পদত্যাগ করে উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে অংশ নেন। ফলে এই ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূণ্য হয়ে যায়। সব কিছু ঠিকঠাক থাকলে আগামী ৩ অক্টোবর বুধবার এই ইউনিয়নে উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এই ইউনিয়নে পুরুষ ভোটার ১৩ হাজর ১৪জন, আর নারী ভোটার ১২ হাজার ৭শত ৭১ জন। আগামী ৩ অক্টোবরে মোট ২৫ হাজার ৭শত ৮৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এ নির্বাচনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে কোন প্রার্থী মনোনয়নপত্র ক্রয় করেনি এবং দাখিলও করেনি। তাই চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৩ অক্টোবর ভোটে বিএনপির কোন প্রার্থী থাকলো না এটা একেবারেই নিশ্চিত।

জানতে চাইলে রির্টানিং কর্মকর্তা ও তজুমদ্দিন উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ শফিকুল হক জানান, ৩জন প্রার্থীই মনোনয়নপত্র ক্রয় করেছেন এবং তিনজনই দাখিল করেছেন। এর মধ্যে একজন আ’লীগের মনোনীত আর ২জন স্বতন্ত্রপ্রার্থী। তবে বিএনপি থেকে কেউ মনোনয়নপত্র নেয়নি জমাও দেয়নি।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নির্বাচন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই