তারিখ : ২৬ সেপ্টেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় গ্রামবাসীর উদ্যোগে কাঠের সেতু নির্মাণ

ভালুকায় গ্রামবাসীর উদ্যোগে কাঠের সেতু নির্মাণ
[ভালুকা ডট কম : ০৯ সেপ্টেম্বর]
স্থানীয় গ্রামবাসী নিজেদের উদ্যোগে ভালুকার উথুরা ইউনিয়নের নারাঙ্গী ও মরচি মধ্যপাড়া এলাকার মাঝখানে বাগগার খালের উপর পারাপারের জন্য কাঠের সেতু নির্মাণ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন।

দেশের প্রত্যন্ত অঞ্চলে রাস্তা ঘাট ব্রীজ কালভার্ট হলেও নারাঙ্গী মরচি গ্রামের নিভৃত পল্লীর ওই খালটিতে একটি সেতুর অভাবে কয়েক গ্রামের মানুষ কাদা পানিতে ভিজে, কিংবা ২/৩ কিলোমিটার ঘুরে বিকল্প পথে ওই খাল পার হয়ে এ গ্রাম ও গ্রাম যাতায়াত করতেন। ফলে স্কুল মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, হাট বাজারে যাতায়াত খুবই কষ্টকর ছিলো। এলাকাবাসী বার বার জন প্রতিনিধিদের কাছে একটি সেতুর আবেদন করে কোন ফল পাননি।

সম্প্রতি মরচি মধ্যপাড়া স্বেচ্ছাসেবী সংগঠন গ্রামীন উন্নয়ন সমবায় সমিতি’র সদস্যদের উদ্যোগে গ্রামবাসীর সহযোগিতায় খুটি, কাঠ ও আনুষাঙ্গিক জিনিষপত্র সংগ্রহ করে ওই খালের উপর কাঠের সেতু নির্মাণ কাজ শুরু করেন। ৬ সেপ্টেম্বর খালের উপর সেতুটির নির্মাণ কাজ শেষ হয়।

নামী দামী কোন জনপ্রতিনিধি কিংবা প্রশাসনের অংশ গ্রহন না থাকায় পারাপারের জন্য গ্রামবাসী নিজেরাই সেতুটির উদ্বোধন করেন। এ সময় মরচি গ্রামীন উন্নয়ন সমিতির সভাপতি মিনহাজ উদ্দীন, মরচি মধ্যপাড়া দাখিল মাদ্রাসার সুপার মাওঃ কালিম উল্লাহ,উথুরা ইউনিয়নের ৯ নং ওয়ার্ড সদস্য রফিকুল ইসলাম, আঃ হামিদ,মোশারফ হোসেন, হাফিজুল প্রমুখ উপস্থিত ছিলেন। সেতুটি দেখতে গ্রামের নারী পুরুষ খালের পাড়ে জড়ো হয়। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই