তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের উদ্বোধন

গৌরীপুরে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবলের উদ্বোধনী খেলায় ২নং ইউনিয়ন ৪-০ গোলে বিজয়ী
[ভালুকা ডট কম : ০৯ সেপ্টেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর শেখ রাসেল মিনি স্টেডিয়ামে অনুষ্ঠিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে রোববার (৯ সেপ্টেম্বর) বিকেলে উদ্বোধনী ১ম ম্যাচের খেলায় সিধলা ইউনিয়নকে ৪-০ গোলে পরাজিত করে বিজয়ী হয় ২নং গৌরীপুর ইউনিয়নের দল।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেল ৩ টায় অচিন্তপুর বনাম ডৌহাখলা ইউনিয়ন (২য় ম্যাচ) ও বিকেল সাড়ে ৪টায় গৌরীপুর পৌরসভা বনাম ভাংনামারী ইউনিয়ন (৩য় ম্যাচ), বুধবার বিকেল ৩টায় সহনাটি বনাম বোকাইনগর ইউনিয়ন (৪র্থ ম্যাচ) ও বিকেল সাড়ে ৪টায় মইলাকান্দা বনাম রামগোপালপুর ইউনিয়ন (৫ম ম্যাচ), বৃহস্পতিবার বিকেল ৩টায় মাওহা ইউনিয়ন বনাম ৪র্থ ম্যাচ বিজয়ী ও সাড়ে ৪টায় ২য় ম্যাচ বিজয়ী বনাম ৩য় ম্যাচ বিজয়ী, শুক্রবার বিকেল ৩টায় ১ম সেমিফাইনাল ১ম ম্যাচ বিজয়ী বনাম ৬ষ্ট ম্যাচ বিজয়ী ও সাড়ে ৪টায় ২য় সেমিফাইনাল ৫ম ম্যাচ বিজয়ী বনাম ৭ম ম্যাচ বিজয়ী এবং শনিবার (১৫ সেপ্টেম্বর) বিকেল ৪টায় ১ম সেমিফাইনাল বিজয়ী বনাম ২য় সেমিফাইনাল বিজয়ী দলের সাথে এ টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হবে।

টুর্নামেন্ট পরিচালনা কমিটির সদস্য সচিব উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ জানান, উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার ১০টি ইউনিয়ন ও ১টি পৌরসভার মোট ১১টি ফুটবল টিম এ টুর্নামেন্টের খেলায় অংশগ্রহন করবে। প্রতিটি দলের সার্বিক সহযোগিতায় থাকবেন সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যানগন ও পৌরসভার ক্ষেত্রে পৌর মেয়র। নক আউট পদ্ধতিতে উক্ত খেলা পরিচালিত হবে এবং আগামী ১৫ সেপ্টেম্বর ফাইনাল খেলার মধ্য দিয়ে টুর্নামেন্টের সমাপ্তি হবে। তিনি বলেন খেলা সুষ্ঠভাবে পরিচালনার লক্ষে মিটিংয়ের মাধ্যমে ইতোমধ্যে একটি উদযাপন কমিটি গঠন করা হয়েছে। ২২ সদস্য বিশিষ্ট এ কমিটিতে বীর মুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদ এমপিকে উপদেষ্টা হিসেবে নির্বাচিত করা হয়েছে। এছাড়া টুর্নামেন্ট যাচাই-বাচাই, শৃংখলা, আপিল, মিডিয়া ও রেফারী প্যানেল উপ-কমিটি গঠন করা হয়েছে।

খেলার নিয়মাবলীর মধ্যে রয়েছে- প্রত্যেকটি দলকে পৃথক পৃথক জার্সি ব্যবহার করতে হবে এবং জার্সি নাম্বার থাকতে হবে। খেলোয়ারদের স্ব স্ব ইউনিয়নের/পৌরসভার বাসিন্দা হতে হবে। বয়স প্রমানের জন্য প্রত্যেক খেলোয়ারকে পরীক্ষার সনদ/ জন্ম সনদ প্রদর্শন করতে হবে। খেলা শুরুর ৩০ মিনিট পূর্বে দলকে মাঠে উপস্থিত থাকতে হবে। যদি নির্ধারিত সময়ের মধ্যে কোন দল মাঠে না আসে তাহলে প্রতিপক্ষ দলকে বিজয়ী ঘোষণা করা হবে। ফাউলমুক্ত খেলার স্বার্থে প্রতি হলুদ কার্ডপ্রাপ্ত দলকে ২০০ টাকা জরিমানা এবং জরিমানার টাকা পরবর্তী খেলায় অংশগ্রহনের পূর্বেই পরিশোধ করতে হবে। লাল কার্ড প্রাপ্ত খেলোয়ার পরবর্তী এক ম্যাচে অংশগ্রহন করতে পারবে না। এছাড়া কোন অভিযোগ থাকলে খেলা পরিচালনা কমিটির নিকট লিখিতভাবে জানাতে হবে। এক্ষেত্রে কমিটির সিদ্ধান্তই চুড়ান্ত বলে গণ্য হব্যে। টুর্নামেন্টের ম্যাচ পরিচালনার দায়িত্বে রয়েছেন ফুটবল খেলোয়ার মোঃ কামাল হোসেন ।

উদ্বোধনী খেলায় রেফারীর দায়িত্ব পালন করেন ফুটবল খেলোয়ার আব্দুর রউফ মোস্তাকীম। এ টুর্নামেন্টের উদ্বোধন করেন গৌরীপুর উপজেলা আওয়ামলীলীগের ভারপ্রাপ্ত সভাপতি ডাঃ হেলাল উদ্দিন আহাম্মদ। এতে আমন্ত্রিত অতিথিদের মাঝে উপস্থিত ছিলেন আওয়ামীলীগের কেন্দ্রিয় উপ-কমিটির সাবেক সহ সম্পাদক মোর্শেদুজ্জামান সেলিম, গৌরীপুর থানার অফিসার ইনচার্জ আশিকুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সাধারণ সম্পাদক ইকবাল হোসেন জুয়েল, সাংগঠনিক সম্পাদক আব্দুল মুন্নাফ, দপ্তর সম্পাদক মোঃ শফিকুল ইসলাম মিন্টু, বিশিষ্ট ক্রীড়া সংগঠক সাংবাদিক সুপ্রিয় ধর বাচ্চু, ২নং গৌরীপুর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আনোয়ার হোসেন, সিধলা ইউনিয়নের চেয়ারম্যান জয়নাল আবেদীন, মাওহা ইউনিয়নের চেয়ারনম্যান রমিজ উদ্দিন স্বপন, ২নং গৌরীপুর ইউনিয়ন আওয়ামীলীগের সাধরাণ সম্পাদক রুকুনোজ্জামান পল্লব, সিধলা ইউনিয়ন আওয়ামীরীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজাহান, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক পৌর কাউন্সিলর মোফাজ্জল হোসেন খান, পৌর কাউন্সিলর আব্দুল কাদির, উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান, সাংবাদিক কমল সরকার, মোঃ রইছ উদ্দিন, মশিউর রহমান কাউসার, গৌরীপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনামুল হক সরকার, লামাপাড়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহজাহান, ইউপি মেম্বার এখলাছ উদ্দিন নয়ন, ২নং গৌরীপুর ইউনিয়ন ফুটবল দলের টিম ম্যানেজার মোঃ কামাল হোসেন ও কোচ প্রদীপ বাগচী, যুবলীগ নেতা সৈকত আল আমিন প্রমুখ। #



 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই