তারিখ : ২৯ মার্চ ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে রাস্তা নির্মাণে অনিয়ম,নিন্মমানের ইটের খোয়া ব্যবহার

নান্দাইলে রাস্তা নির্মাণে অনিয়ম,নিন্মমানের ইটের খোয়া ব্যবহার   
[ভালুকা ডট কম : ১১ সেপ্টেম্বর]
ময়মনসিংহের নান্দাইলে এলজিইডি কর্তৃক উলুহাটি বাজার হতে রাজগাতী ইউপি সড়কের কাজে ব্যাপক অনিয়ম-দূর্নীতির অভিযোগ পাওয়া গেছে।

সরজমিন দেখা যায়, নিয়ম অনুযায়ী ৫০% বালু ৫০% ১নং ইটের খোয়া সংমিশ্রন করে সাব ব্যাচ করার কথা থাকলেও ৭৫-৮০ ভাগ বালু/কাদা মাটি দিয়ে তার উপর নিন্মমানের ৩নং ইটের খোয়া ছিটিয়ে সাব ব্যাচের কাজ সম্পন্ন করা হয়। এরপর নিন্মমানের ইটের র‌্যাবিশ দিয়ে কাজ করে যাচ্ছে। ২২ সেপ্টেম্বর ২০১৬ সনে রাস্তাটির কাজের উদ্ভোধন করেন এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন। এখন ২ বৎসর চলে গেছে তবু রাস্তা কাজ সম্পন্ন হয়নি। উক্ত রাস্তা দিয়ে যাতায়াত করতে জনগণের খুবই সমস্যা হচ্ছে। কাজের শুরুতে বালুর পরিবর্তে স্থানীয় একটি পুকুর থেকে ড্রেজার মেশিন দিয়ে রাস্তায় খাদা মাটি ব্যবহার করেছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। থেমে থেমে কাজ আরম্ভ করা ও ধীরগতিতে কাজ এগিয়ে যাওয়ায় জনমনে তীব্র ক্ষোভ দেখা দিয়েছে। তবে এই সপ্তাহে উক্ত রাস্তায় পুনরায় কাজ শুরু হয়েছে। এতে নিন্মমানের ইটের খোয়া ব্যবহার করা হচ্ছে। এ বিষয়ে রাস্তার কাজের সাইটে ঠিকাদারকে পাওয়া যায়নি।

ঠিকাদারের প্রতিনিধি মো. কাজল মিয়া জানান,স্থানীয় ইটখলার মালিক এই দুই নাম্বার ইটের খোয়া পাঠিয়েছেন। ঠিকাদারের মোবাইল নাম্বার জানতে চাইলে তিনি বলেন, ঠিকাদার রিয়াজ ভাই’য়ের তো অনেক কাজ। তাই সব কাজের তদারকিতে উনি আসতে পারেন না। পরে ঠিকাদার রিয়াজ উদ্দিনের সাথে কথা বললে তিনি একই কথা বলেন। নান্দাইল উপজেলা প্রকৌশলী আবুল খায়ের মিয়া বলেন, এলাকাবাসীর নিকট থেকে অভিযোগ পাওয়া গেছে বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই