তারিখ : ২৩ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁর ছোট যমুনায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ

নওগাঁর ছোট যমুনায় ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৪ সেপ্টেম্বর]
সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ‘একুশে পরিষদ’ নওগাঁ সংগঠনের ২৫ বছর পূর্তি উপলক্ষে উক্ত সংগঠনের উদ্যোগে শুক্রবার বিকেলে নওগাঁ শহরের বুক চিরে বয়ে যাওয়া ছোট যমুনা নদীতে ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতায় ৩৫ থেকে ৪৫ মিটার দৈর্ঘ্য একেকটি নৌকা নিয়ে মোট ৯টি দল অংশগ্রহণ করে। নওগাঁ পুলিশ সুপার ইকবাল হোসেন বিকাল সাড়ে ৪টায় নওগাঁ পৌরসভার খলিশাকুড়ি খেয়াঘাট এলাকায় উক্ত প্রতিযোগিতার উদ্বোধন করেন।

এ প্রতিযোগিতা দেখার জন্য শিশু-কিশোরদের নিয়ে অভিভাবকেরা গ্রামীণ ঐতিহ্যের হারিয়ে যেতে বসা এই খেলা দেখতে নদীর পাড়ে উপস্থিত হন। এসময় প্রায় দুই কিলোমিটার দীর্ঘ পথ নদীর দুপাড়ে উৎসাহী মানুষের পদচারণায় মুখরিত হয়ে উঠে। প্রতিযোগিতা শুরু হলে হর্ষধ্বনি দিয়ে দল গুলোকে উৎসাহিত করতে থাকেন উপস্থিত দর্শকরা।

একুশে পরিষদ নওগাঁর সভাপতি ডিএম আব্দুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে নৌকাবাইচ প্রতিযোগিতা উপভোগ করেন নওগাঁর জেলা প্রশাসক মিজানুর রহমান। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- একুশে পরিষদের উপদেষ্টা সাবেক সংসদ সদস্য ওহিদুর রহমান, শরিফুল ইসলাম খান ও ময়নুল হক, সংগঠনের সহ-সভাপতি ও নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, সাধারণ সম্পাদক মেহমুদ মোস্তফা, শ্রী বিষ্ণু প্রমূখ।

ঐতিহ্যবাহী নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রথম হয়েছে নওগাঁ সদর উপজেলার হাঁসাইগারী গ্রামের ‘আস্তান মোল্লা একপ্রেস’ নৌকা। দ্বিতীয় হয়েছে সদর উপজেলার শৈলগাছী গ্রামের ‘পঙ্খিরাজ’ নৌকা এবং তৃতীয় হয়েছে হাঁসাইগারী গ্রামের ‘তুফান মেইল’ নৌকা।#



 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খেলাধুলা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই